মার্চ ২৮, ২০১৭

১৯৬৫ সালের চেয়ে ১০০০ গুণ শক্তিশালী পাকিস্তান: পাক জামায়াত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

4bk981bdd8ea71em9p_800c450পাকিস্তান জামায়াতে ইসলামির আমির সিরাজুল হক তার ভাষায় বলেছেন, “কাশ্মিরে চলমান নৃশংসতা থেকে বিশ্ববাসীর দৃষ্টি ভিন্ন দিকে ফিরিয়ে দেয়ার জন্য ভারত নতুন করে পাকিস্তানের সঙ্গে যুদ্ধ-উন্মদনা সৃষ্টি করছে। তবে ভারত যদি যুদ্ধ শুরু করে তাহলে ১৯৬৫ সালের চেয়ে হাজার গুণ শক্তিশালী পাকিস্তানকে মোকাবেলা করতে হবে।”

শনিবার জামায়াতে ইসলামির যুব সংগঠনের এক অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় সিরাজুল হক এ মন্তব্য করেন। তিনি তার ভাষায় এ অঞ্চলকে যুদ্ধের ভয়াবহতা থেকে রক্ষার জন্য ভারতের যুদ্ধ-পরিকল্পনা ও দিল্লির পক্ষ থেকে পাকিস্তানকে বার বার হুমকি দেয়ার বিষয়টি বিবেচনায় নিতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।

সিরাজুল হক হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, ভারত ও পাকিস্তানের মধ্যকার যুদ্ধ কেবল দু দেশের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না বরং তা সবদিকে ছড়িয়ে পড়বে। এ অবস্থায় আন্তর্জাতিক সম্প্রদায়কে চুপ করে বসে থাকলে চলবে না বরং যুদ্ধ থামানোর জন্য ভারতের লাগাম টেনে ধরতে হবে বলে তিনি মন্তব্য করেন। তিনি জোর দিয়ে বলেন, ভারতকে যুদ্ধ-উন্মাদনা থেকে বেরিয়ে আসতে হবে এবং কাশ্মির ইস্যুতে অর্থপূর্ণ সংলাপ করতে হবে।

পাকিস্তান জামায়াত প্রধান দাবি করেন, ভারতে উগ্র হিন্দুত্ববাদীরা সংখ্যালঘু মুসলমান, খ্রিস্টান ও শিখ সম্প্রদায়ের সঙ্গে পুশর চেয়ে খারাপ ব্যবহার করে চলেছে। এছাড়া, দুর্দশাগ্রস্ত ভারতের অর্থনৈতিক খাতের ব্যর্থতা ঢাকতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিদ্বেষের বিষবাষ্প ছড়াচ্ছেন। তবে ভারতের এ যুদ্ধ-উন্মাদনার বিরুদ্ধে পুরো পাকিস্তানি জাতি ঐক্যবদ্ধ বলে তিনি দাবি করেন।

পার্সটুডে