মার্চ ২৪, ২০১৭

ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম মাদরাসাছাত্র আব্দুল্লাহ মজুমদার

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

2016-09-27_163654আব্দল্লাহ মজুমদার। মেধাবী মুখ। মেধাবী পরিবারের সন্তান। কেবল সে নয়। তার বড় ভাইও তাক লাগিয়েছিল। প্রথম স্থান দখল করেছিল। ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ঢাবির ভর্তি পরীক্ষার ‘খ’ ও ‘ঘ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করে। এবার মাদ্রসার এক শিক্ষার্থী  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা প্রথম স্থান অধিকার করেছে।

আবারো ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক জাকারিয়া মজুমদারের ছেলে।

আল-ফিকহ্ বিভাগের এসোসিয়েট প্রফেসর ও টিভি আলোচক জাকারিয়া মজুমদারের মেঝ ছেলে আব্দুল্লাহ মজুমদার ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে।

 

এর আগে তার বড় ছেলে আব্দুর রহমান মজুমদার ২০১৪-১৫ শিক্ষাবর্ষে ঢাবির ভর্তি পরীক্ষার ‘খ’ ও ‘ঘ’ ইউনিটে প্রথম স্থান অধিকার করেন। এছাড়াও আব্দুর রহমান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় মানবিক অনুষদে প্রথম স্থান অধিকার করেছিলেন।

এখন ঢাবির আইন বিভাগে আব্দুর রহমান অধ্যয়নরত। মাত্র এক বছরের ব্যবধানে তারই অনুজ আব্দল্লাহ মজুমদার অগ্রজের কৃতিত্ব ধরে রাখতে সমর্থ হয়েছেন।

ঢাবির ভর্তি পরীক্ষার ফলাফল থেকে আরো জানা গেছে, এবছর ঢাবির খ-ইউনিটের ভর্তি পরীক্ষায় দ্বিতীয় স্থান অধিকার করে মাদরাসার ছাত্র মো. রিজাত হোসেন। তিনি জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদরাসার ছাত্র । তার মোট প্রাপ্ত স্কোর ১৮৩.২০। তবে গত বছর (২০১৪-১৫ শিক্ষাবর্ষে) খ-ইউনিটে প্রথম হয়েছিলেন মাদরাসার ছাত্র।