মার্কিন হুমকি উপেক্ষা করে বিশাল সামরিক মহড়া চালালো ভেনিজুয়েলা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |  আন্তর্জাতিক ডেস্ক 


ফাইল ছবি

মার্কিন আগ্রাসন ও প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে ক্ষমতাচ্যুত করার হুমকি উপেক্ষা করে বিশাল সামরিক মহড়া চালিয়েছে ভেনিজুয়েলা। রোববার (১০ ফেব্রুয়ারি) থেকে এ মহড়া শুরু হয়েছে এবং আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত এ মহড়া চলবে।

সম্ভাব্য যেকোনো পরিস্থিতি মোকাবেলায় নিজেদের প্রস্তুতি জোরদার করার জন্য ভেনিজুয়েলা এ মহড়া চালাচ্ছে। মহড়ার উদ্বোধনী অনুষ্ঠানে প্রেসিডেন্ট মাদুরো মধ্যাঞ্চলীয় মিরান্ডা রাজ্যে সেনাদের অবস্থান ও সামরিক সরঞ্জামাদি ঘুরে দেখেন।

সেখানে সেনা সামাবেশে দেয়া ভাষণে প্রেসিডেন্ট মাদুরো বলেন, এবারের এ মহড়া ভেনিজুয়েলার গত ২০০ বছরের মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ মহড়া। সামরিক বাহিনীকে অবশ্যই দেশের সার্বভৌমত্ব রক্ষার জন্য প্রস্তুত থাকতে হবে। এজন্য তিনি দেশের সাধারণ মানুষকেও প্রস্তুত থাকার আহ্বান জানান।

ভেনিজুয়েলায় প্রায় গত একমাস ধরে রাজনৈতিক অস্থিতিশীলতা চলছে। গত বছর অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনের জের ধরে গতমাসে প্রেসিডেন্ট মাদুরো দ্বিতীয় মেয়াদে শপথ নেয়ার পর এই সংকট শুরু হয়। বিরোধী দলীয় নেতা হুয়ান গুয়াইডো নির্বাচনে কারচুপির অভিযোগ তুলে নিজেকে দেশটির প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা দিয়েছেন।আমেরিকার পাশাপাশি ইউরোপের বেশ কিছু দেশ গুয়াইডোকে ভেনিজুয়েলার অন্তর্বর্তী প্রেসিডেন্ট হিসেবে স্বীকৃতি দিয়েছে।তবে রাশিয়া, চীন, তুরস্ক ও ইরানসহ বিশ্বের আরো বহু দেশ প্রেসিডেন্ট মাদুরোর প্রতি সমর্থন ঘোষণা করেছেন।


উৎস, পার্সটুডে



ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


কাদিয়ানী ইস্যু; শুক্রবারের পরিবর্তে দেশব্যাপী বিক্ষোভ আগামী বুধবার
ফেব্রুয়ারি ১১, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


মানবতার মুক্তির দূত মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে শেষ নবী হিসেবে অস্বীকারকারী কাদিয়ানী সম্প্রদায়ের ঘোষিত কথিত জাতীয় ইজতেমা বন্ধের দাবিতে সারােদেশে বিক্ষোভ কর্মসূচীর ডাক দিয়েছেন দেশের শীর্ষ ওলামায়ে কেরাম।

আগামী বুধবার (১৩ ফেব্রুয়ারী) দেশব্যাপী এ বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে বলে ইনসাফকে জানিয়েছেন আর্ন্তজাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব মাওলানা নূরুল ইসলাম।

তিনি বলেন, গতকাল (১০ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবে পঞ্চগড় জেলায় আগামী ২২,২৩,২৪ ফেব্রুয়ারি জাতীয় ইজতেমা নামক দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানের ঈমান আকীদা বিধ্বংসী অনুষ্ঠান আয়োজনের প্রতিবাদ ও অনতিবিলম্বে তা বন্ধের দাবিতে আর্ন্তজাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে আমরা আগামী শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দেশব্যাপী এ বিক্ষোভ পালন করা হবে বলে ঘোষণা দিয়ে ছিলাম। কিন্তু বিশ্ব ইজতেমার কারণে এ কর্মসূচীর তারিখ পরিবর্তন করতে হয়েছে। ইনশা আল্লাহ আগামী বুধবার (১৩ ফেব্রুয়ারী) দেশব্যাপী এ বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে।