এবার ফোরজি লীগ!

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ছত্রছায়ায় নানা ধরনের নামের শেষে ‘লীগ’ লাগিয়ে গড়ে উঠেছে বিভিন্ন সংগঠন। সেই তালিকায় এবার যুক্ত হল নতুন একটি সংগঠন ‘ফোরজি লীগ’। এই লীগের সন্ধান পাওয়া গেছে রাজশাহীর চারঘাটে।

জানা গেছে, স্থানীয় কিছু যুবকরা এই সংগঠনের প্রতিষ্ঠাতা। তবে গড়ে উঠা এই সংগঠনের প্রতি কেউ সরাসরি সম্মতির কথা না জানালে সূত্র জানায়, এতে সায় আছে অনেক স্থানীয় প্রভাবশালীর।

সোমবার (১১ ফেব্র) এই ‘ফোর-জি লীগ’র দেখে মেলে রাজশাহীর চারঘাটে। প্রথম ধাপে উপজেলা নির্বাচনের মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে উপজেলা নির্বাচন অফিসের সামনে শতাধিক অটোরিকশা ও মোটরসাইকেলের সামনে সাদা কাগজে কাল কালিতে ‘ফোর-জি লীগ’ লেখা দেখতে পাওয়া যায়।

নানা সময়, নানা রকমের সুযোগ সুবিধা ভোগের আশায় এরকম সংগঠনগুলো গড়ে ওঠে। যদিও এদের নেই কোন সাংগঠনিক কাগজপত্র। তবে এসব গজিয়ে ওঠা সংগঠনের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

তিনি জানান, এমন গজিয়ে ওঠা সংগঠনের বিরুদ্ধে দ্রুত শাস্তিমূলক ব্যবস্থা নিতে নির্দেশনা দেওয়া হবে। দলের কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেও দলকে বিব্রত করার জন্য সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।


বিএনপি নির্বাচনে না এলে দেশে-বিদেশে প্রশ্ন উঠে : ওবায়দুল কাদের
ফেব্রুয়ারি ১২, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়াকে মুক্তি দেয়ার এখতিয়ার প্রধানমন্ত্রীর নেই।

তিনি বলেন, এক্ষেত্রে তার মুক্তির জন্য দুটি উপায় খোলা আছে। একটি হচ্ছে আইনিভাবে লড়তে হবে অথবা অপরাধ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে হবে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ের নিজ দফতরে সাংবাদিকদের তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিভজী বার বার সংবাদ সম্মেলন করে খালেদা জিয়াকে মুক্ত করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়ে আইন ও আদালতকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন ও অশ্রদ্ধা জ্ঞাপন করছেন।

তিনি আরও বলেন, কোনো বন্দি দোষ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে মার্জনা চাইলে, তিনি ক্ষমা করতে পারেন। এ ছাড়া আইনি প্রক্রিয়ায় তাকে মুক্তি পেতে হবে।

খালেদা জিয়া দোষ স্বীকার করে ক্ষমা চাইলে রাষ্ট্রপতি মুক্তির ব্যবস্থা করতেও পারেন বলে জানান তথ্যমন্ত্রী।