পুঁজিবাদী অর্থনীতি বেকার সমস্যাকে আরো প্রকট করে তুলেছে : যুব আন্দোলন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


পুঁজিবাদী অর্থনীতি বেকার সমস্যাকে আরো প্রকট করে তুলেছে বলে মন্তব্য করেছেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান ও সেক্রেটারী জেনারেল মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দীন। তাঁরা বলেন, প্রতিনিয়ত আয়বৈষম্য বেড়ে যাওয়ার কারণে অর্থনৈতিক প্রবৃদ্ধি হলেও উৎপাদন খাতে পর্যাপ্ত কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না। যার ফলে দেশে বেকার যুবসমাজ হতাশায় ভুগছে। এভাবে চলতে থাকলে দেশের সামাজিক ভারসাম্য হারিয়ে যাবে।

মঙ্গলবার (১২ফেব্রুয়ারি) এক যুক্ত বিবৃতিতে তাঁরা এসব কথা বলেন।

নেতৃদ্বয় আরো বলেন, আন্তর্জাতিক শ্রমসংস্থা (আইএলও) সহ প্রায় সকল প্রতিবেদনে দেখা যাচ্ছে বাংলাদেশের এই বেকার সমস্যা সমাধান না হয়ে বরং দিনদিন বেড়েই চলছে। এই বেকারত্বের অভিশাপ থেকে জাতিকে মুক্ত করতে সরকারের সংশ্লিষ্ট মহল এবং দেশের এলিট শ্রেণী বাস্তবসম্মত পরিকল্পনার মাধ্যমে সমাধানে এগিয়ে আসতে হবে। তাহলে দেশের যুবসমাজ দেশ ও জাতির জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে।

তাঁরা বলেন, পুঁজিবাদী অর্থনীতিই এই বেকার সমস্যাকে আরো প্রকট করে তুলেছে। তাই পুঁজিবাদী অর্থনীতির পরিবর্তে বৈষম্যহীন ইসলামী অর্থনীতি প্রতিষ্ঠার জন্য যুবসমাজকে ঐক্যবদ্ধভাবে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখতে হবে।



ইনসাফ সাংবাদিকতা কোর্স

ইনসাফ সাংবাদিকতা কোর্সদেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে শুরু হতে যাচ্ছে স্বল্পমেয়াদী সাংবাদিকতা কোর্স।অংশগ্রহণ করতে যোগাযোগ করুন এই নাম্বারে-০১৭১৯৫৬৪৬১৬এছাড়াও সরাসরি আসতে পারেন ইনসাফ কার্যালয়ে।ঠিকানা – ৬০/এ পুরানা পল্টন ঢাকা ১০০০।

Posted by insaf24.com on Monday, October 29, 2018


কাদিয়ানীদের কথিত ইজতেমা বন্ধের দাবিতে দেশব্যাপী বিক্ষোভ আগামীকাল
ফেব্রুয়ারি ১২, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


মানবতার মুক্তির দূত মহানবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে শেষ নবী হিসেবে অস্বীকারকারী কাদিয়ানী সম্প্রদায়ের ঘোষিত কথিত জাতীয় ইজতেমা বন্ধের দাবিতে সারােদেশে বিক্ষোভ কর্মসূচীর ডাক দিয়েছেন দেশের শীর্ষ ওলামায়ে কেরাম।

আগামীকাল (১৩ ফেব্রুয়ারী) ঢাকা-সহ দেশব্যাপী এ বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে বলে ইনসাফকে জানিয়েছেন আর্ন্তজাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের মহাসচিব মাওলানা নূরুল ইসলাম। ঢাকার কর্মসূচী বাদ আসর জাতীয় মসজিদ বাইতুল মুকাররম উত্তর গেটে অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, গত (১০ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবে পঞ্চগড় জেলায় আগামী ২২,২৩,২৪ ফেব্রুয়ারি জাতীয় ইজতেমা নামক দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানের ঈমান আকীদা বিধ্বংসী অনুষ্ঠান আয়োজনের প্রতিবাদ ও অনতিবিলম্বে তা বন্ধের দাবিতে আর্ন্তজাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলন থেকে আমরা আগামী শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দেশব্যাপী এ বিক্ষোভ পালন করা হবে বলে ঘোষণা দিয়ে ছিলাম। কিন্তু বিশ্ব ইজতেমার কারণে এ কর্মসূচীর তারিখ পরিবর্তন করতে হয়েছে। ইনশা আল্লাহ আগামীকাল (১৩ ফেব্রুয়ারী) দেশব্যাপী এ বিক্ষোভ কর্মসূচী পালন করা হবে।