পবিত্র কাবা শরিফে নামাজ আদায় করলেন সৌদি যুবরাজ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মুসলিম বিশ্ব ডেস্ক


মঙ্গলবার অনেকটা আকস্মিকভাবে পবিত্র কাবা শরিফ পরিদর্শন করেছেন সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমান।

অনেকেই কাবায় তার আগমনের বিষয়টি জানতেন না।

জানাগেছে, পবিত্র কাবার পুনঃসংস্কারের পর সম্প্রসারিত প্রকল্পগুলো দেখাশোনার জন্য বিন সালমান মক্কায় সফর করেন।

কাবা শরিফের খতিব শায়েখ আব্দুর রহমান আস-সুদাইসসহ সরকারি কর্মকর্তারা যুবরাজকে কাবায় স্বাগত জানান। এ সময় প্রিন্সের সঙ্গে তার অনেক বন্ধুবান্ধবও ছিল।

ছবিতে ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানকে নামাজ আদায় করতে দেখা যায়।

মঙ্গলবার সকালে বিন সালমানের ছবিগুলো টুইটারে ব্যাপক হারে ছড়িয়ে পড়ে।


বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে পাকিস্তানের হাইকমিশনারকে তলব
ফেব্রুয়ারি ১৩, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


পাকিস্তানের ওয়েবসাইটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে ঢাকায় দেশটির ভারপ্রাপ্ত হাইকমিশনারকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার বিকেলে পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার শাহ ফয়সাল কাকারকে তলব করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালক তারেক মোহাম্মদ।

এ নিয়ে জানতে চাইলে তারেক মোহাম্মদ প্রথম আলোকে বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে পাকিস্তানের ওয়েবসাইটে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে শাহ ফয়সাল কাকারকে তলব করা হয়। এ বিষয়ে তাঁর হাতে একটি কূটনৈতিক পত্র দেওয়া হয়েছে।

ভারপ্রাপ্ত হাইকমিশনার এ সময় দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালককে জানান, বাংলাদেশের প্রতিবাদের বিষয়টি তিনি ইসলামাবাদের কর্মকর্তাদের কাছে পৌঁছে দেবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি defence.pk নামের একটি পাকিস্তানি ওয়েবসাইটে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয়েছে। ওই ওয়েবসাইটটি মূলত পাকিস্তান সরকার পরিচালনা করে থাকে।

তবে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিদায় নেওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শাহ ফয়সাল কাকার তলবের বিষয়টি পুরোপুরি এড়িয়ে গেছেন। উল্টো তিনি সাংবাদিকদের জানান, মহাপরিচালকের সঙ্গে তিনি বিভিন্ন বিষয়ে আলোচনা করতে এসেছেন।