মার্চ ২৯, ২০১৭

হান্নান শাহের জানাজা অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

2016-09-27_134808বৃহস্পতিবার সকাল ১০টায় মহাখালী ডিওএইচএস মসজিদে বিএনপির স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহের জানাযা অনুষ্ঠিত হয়েছে।

এরপর সাড়ে ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজা এবং বেলা দেড়টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে হান্নান শাহের জানাজা।

মঙ্গলবার ভোররাতে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএনপি নেতা হান্নান শাহ। সেখানকার একটি মসজিদে তাঁর প্রথম নামাজে জানাজা হয়। গতকাল বুধবার সন্ধ্যায় তাঁর লাশ সিঙ্গাপুর থেকে ঢাকায় আসে। ওই দিন রাতে লাশ ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘরে রাখা হয়। ঢাকা ও গাজীপুরে একাধিক জায়গায় জানাজা শেষে শুক্রবার তাঁর লাশ দাফন করা হবে।

ডিওএইচএস মসজিদে হান্নান শাহের জানাজায় অংশ নেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, এলডিপির সভাপতি অলি আহমদ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বিএনপির সাবেক নেতা তানভীর আহমেদ সিদ্দিকী, বিএনপির নেতা ওসমান ফারুক, আলতাফ হোসেন চৌধুরী, রুহুল আলম চৌধুরী, লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি অলি আহমদ প্রমুখ।

৬ সেপ্টেম্বর সকালে হান্নান শাহ হৃদ্রোগে আক্রান্ত হন। এরপর তাঁকে প্রথমে সিএমএইচে এবং পরে ১১ সেপ্টেম্বর সিঙ্গাপুরের র‍্যাফেলস হার্ট সেন্টারে ভর্তি করা হয়। ঈদুল আজহার দিন তাঁর হৃদ্যন্ত্রের ধমনিতে চারটি রিং পরানো হয়েছিল। কিন্তু তাঁর অবস্থার কোনো উন্নতি হয়নি।