মার্চ ২৮, ২০১৭

ভারত বিনা উসকানিতে হামলা করেছে: নওয়াজ শরীফ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

নওয়াজ শরীফভারতের নেয়া পদক্ষেপের তীব্র নিন্দা জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ বলেছেন, ভারত বিনা উসকানিতে হামলা করেছে।

এদিকে পাকিস্তান সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় সার্জিক্যাল স্ট্রাইকস বা ‘সন্ত্রাসবাদীদের’ ঘাঁটিতে হামলা চালানোর ভারতের দাবিকে অস্বীকার করে পাকিস্তানের পক্ষ থেকে বলা হয়েছে, ‘সন্ত্রাসবাদীদের’ ঘাঁটিতে নয়, বরং পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে তাদের যুদ্ধ হয়েছে।

পাকিস্তান সেনাবাহিনীর দেয়া এক বিবৃতিতে বলা হয়, বৃহস্পতিবার সকালে ভারতের সেনাবাহিনীর সঙ্গে গোলা-গুলিতে তাদের দুইজন সৈন্য নিহত হয়েছে।

এতে বলা হয়, অভিযুক্ত সন্ত্রাসবাদীদের ঘাঁটিতে যে সার্জিকাল স্ট্রাইকসের কথা বলা হচ্ছে তা আসলে ধোঁকা ছাড়া কিছুই নয়। মিথ্যা প্রভাব সৃষ্টির উদ্দেশ্যে ভারত ইচ্ছাকৃতভাবে এ ধোঁয়া তুলেছে। প্রকৃতপক্ষে যুদ্ধ হয়েছে, পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে।

এর আগে ভারতের সেনাবাহিনী থেকে বলা হয়েছিল, গতকাল রাতের ওই হামলায় সন্ত্রাসবাদীদের এবং যারা তাদের মদত দিচ্ছিল, তাদের উল্লেখযোগ্য ক্ষতি হয়েছে, মারা গেছে অনেকে।

কিন্তু পাকিস্তান ভারতের পক্ষ থেকে সীমান্তে এ ধরনের হামলার কথা অস্বীকার করেছে। তারা বলছে, ভারতের সেনাবাহিনীর সঙ্গে গোলা-গুলিতে দুইজন পাকিস্তানি সৈন্য নিহত হয়েছে।

এ মাসের শুরুতে ভারতের সেনা ঘাটিতে জঙ্গি হামলায় ১৮ জন সৈন্য নিহত হওয়ার পর ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

সূত্র: বিবিসি