পাকিস্তানের পাশে থাকার অঙ্গীকার সৌদি যুবরাজের, ৭টি চুক্তি ও সমঝোতা স্মারক সই

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মুসলিম বিশ্ব ডেস্ক


পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বৈঠক।

সৌদি আরব ও পাকিস্তান রোববার দুই হাজার কোটি ডলারের সমমূল্যের বেশ কয়েকটি বিনিয়োগ চুক্তি সই করেছে। এর মধ্য দিয়ে বন্ধু দেশকে প্রত্যাশার চেয়ে বেশি সহযোগিতার ঘোষণা দিলেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান।

দক্ষিণ এশিয়ার দেশটিতে চলমান বড় ধরনের অর্থনৈতিক সংকটের মধ্যেই তিনি এ সফরে আসেন। সেখানে যুবরাজের এ বিনিয়োগ স্বস্তি বয়ে আনবে বলে ধারনা বিশ্লেষকদের।

রোববার দুই দেশের মধ্যে অন্তত সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে।

দীর্ঘ সময়ের মিত্র দেশ সৌদি আরবকে ধন্যবাদ দিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, পাকিস্তান ও সৌদি আরবের সম্পর্ক এমন একটি পর্যায়ে চলে গেছে, যেটা আগে কখনো ছিল না।

গত গ্রীষ্ণে ক্ষমতায় আসার পর দুই দফায় সৌদি সফরে গিয়েছেন সাবেক ক্রিকেট কিংবদন্তি থেকে রাজনীতি বনে যাওয়া ইমরান খান।

রোববার দিনের শুরুতে ইসলামাবাদের একটি সামরিক বিমান ঘাঁটিতে ২১টি তোপধ্বনির মাধ্যমে যুবরাজকে উষ্ণ অভ্যর্থনা জানান ইমরান খান ও দেশটির শক্তিশালী সেনাবাহিনীর প্রধান কামার জাভেদ বাজওয়া।

এরপর দুই পাশের অনার গার্ড ঘেরা যুবরাজ লালগালিচায় পা রাখেন।

পাকিস্তান সফরের পরেই ভারতে যাবেন এমবিএস। সেখানে তিনি ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের সঙ্গে বৈঠক করবেন।

বৃহস্পতি ও শুক্রবার চীন সফরের মধ্য দিয়ে নিজের দক্ষিণ এশিয়া সফর শেষ করবেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান।


ইনসাফের আয়োজনে ‘মিডিয়ার গুরুত্ব শীর্ষক’ আলোচনা সভা আজ
ফেব্রুয়ারি ১৭, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


মিডিয়ার প্রয়োজন ও গুরুত্ব শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে দেশের প্রথম ইসলামী ঘরানার অনলাইন পত্রিকা ইনসাফ টোয়েন্টিফোর ডটকম।

আজ (১৮ ফেব্রুয়ারি) বিকেল ৫টা থেকে রাজধানীর ফকিরাপুলস্থ হোটেল রহমানিয়া ইন্টারন্যাশনালের কনফারেন্স হলে এ আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

ইনসাফের পরিচালনা পর্ষদের সদস্য মাওলানা সালাহউদ্দিন জাহাঙ্গিরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখবেন আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খাঁন নদভী,স্বপ্নচারী লেখক ও  অনুবাদক মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন, মাসিক আদর্শ নারীর সম্পাদক মুফতী আবুল হাসান শামসাবাদী, ইসলাম টাইমস টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মাদ, ইনসাফের উপদেষ্টা সম্পাদক মাওলানা মুসা বিন ইজহার চৌধুরী, আওয়ার ইসলাম  টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক মুহাম্মদ আমিমুল ইহসান, আলেম সাহিত্যিক মাওলানা জহির ইবনে মুসলিম, মাওলানা রুহুল আমীন সাদী (সাইমুম সাদী), যমযম টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মুফতী সাখাওয়াত হোসাইন রাযী, উম্মাহ টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মুনির আহম্মেদ, নূরবিডি ডটকমের সম্পাদক সৈয়দ শামসুল হুদা, যুবকন্ঠের সম্পাদক মুফতী নেয়ামাতুল্লাহ আমীন, সবার খবরের সম্পাদক মাওলানা আব্দুল গাফফার সহ লেখক, কবি, সাংবাদিক, সম্পাদক ও মিডিয়া ব্যক্তিত্বরা।

ইনসাফের সম্পাদক সাইয়েদ মাহফুজ খন্দকার অনুষ্ঠানটি সাফল্যমণ্ডিত করার জন্য সকলের দোয়া কামনা করেছেন।