জানুয়ারি ১৮, ২০১৭

নিয়ন্ত্রণ মুক্ত কওমী সনদের স্বীকৃতি চাই: কওমী মাদ্রাসা ছাত্র পরিষদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

2016-10-02_194920কওমী মাদ্রাসা ছাত্রদের প্রতিনিধিত্বকারী সংগঠন কওমী মাদ্রাসা ছাত্র পরিষদ বাংলাদেশের নেতৃবৃন্দরা বলেছেন, এই দেশে কওমী মাদ্রাসাগুলো কোন ধরনের সরকারি সুযোগ সুবিধা ছাড়া যুগ যুগ ধরে খোদা ভিরূ রসূল প্রেমিক ও দেশপ্রেমিক নাগরিক তৈরি করে আসছে। দেশ ও জাতি গঠনে কওমী মাদরাসার ভূমিকা অনস্বীকার্য হলেও কওমী মাদ্রাসার সনদকে যথাযথ মূল্যায়ন করা হয়নি।

আজ (২ অক্টোবর) কওমী মাদরাসা ছাত্র পরিষদ বাংলাদেশের চট্টগ্রামস্থ অস্থায়ী কার্যালয়ে সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মাওলানা আ. ন. ম আহমদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী বৈঠকে ছাত্র পরিষদ নেতৃবৃন্দরা  এসব বলেন।

নেতৃবন্দরা বলেন, কওমী সনদের সরকারী স্বীকৃতি আমাদের নাগরিক ও মানবিক অধিকার। তাই কারো অনুগ্রহ বা নোংরা রাজনীতির বলির পাঠা হয়ে কওমী সনদের স্বীকৃতির প্রয়োজন নেই।

আমাদের নাগরিক ও মানবিক অধিকারের উপর ভিত্তি করে কওমী মাদ্রাসার ঐতিহ্য ও উলামায়েকেরামের ঐক্যবদ্ধতা ধরে রেখে আমরা কওমী সনদের সরকারি স্বীকৃতি চাই।

তা হতে হবে সম্পূর্ণ সরকার কর্তৃক নিয়ন্ত্রণ মুক্ত এবং সকল কওমী শিক্ষাবোর্ড ও শীর্ষস্থানীয় আলেমদের সমন্বিত প্রয়াসে।

এর বিকল্প কোন স্বীকৃতি ছাত্র পরিষদ মেনে নেবে না বলে কঠোর হুশিয়ারী উচ্চারন করে নেতৃবৃন্দরা বলেন, কওমী ঐতিহ্য ও উলামায়েকেরামের ঐক্যবদ্ধতা বিসর্জনকারী সরকারি স্বীকৃতি প্রতিরোধে প্রয়োজনে ছাত্রজনতাকে নিয়ে দেশব্যাপী কঠোর কর্মসূচীর ঘোষণা করা হবে।

ছাত্র পরিষদ নেতৃবৃন্দ আরো বলেন, স্বীকৃতি যেহেতু ছাত্রদের কল্যানে তাই আমরা শীঘ্রই দেশব্যাপী গণসংযোগ ও কওমী শিক্ষাবোর্ড প্রধানদের সাথে বসবো এবং শীর্ষ আলেমদের একটি প্লাটফর্মে ঐক্যবদ্ধ করার সফল চেষ্টা চালিয়ে যাবো ইনশা আল্লাহ।

 

বৈঠকে উপস্থিত ছিলেন, পরিষদের কেন্দ্রীয় সভাপতি মাওলানা ইকবাল খলীল, কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মাহমুদ মুজিব, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা ওসমান কাসেমী, কেন্দ্রীয় সহ সভাপতি শোয়াইব আল কাসেমী, চট্টগ্রাম মহানগরী সহ সভাপতি মাওলানা আতিক মুহাম্মদ, সিনিয়র সহ সভাপতি ওয়ালি উল্লাহ নোমান, চট্টগ্রাম মহানগরীর সেক্রেটারি নাজমুস সাকিব, ঢাকা মহানগরীর সভাপতি আশরাফ মাহদী, মুফতি আব্দুর রহিম, মাওলানা সাখাওয়াত, মাওলানা ইমতিয়াজ, মাওলানা খুরশিদ আলমসহ চট্টগ্রাম বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্র প্রতিনিধিগণ।