হাটহাজারীতে বেফাকের বৈঠক শেষ; প্রতিনিধি দল যাচ্ছে পটিয়ায়

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

2016-10-03_171156কওমি সনদের স্বীকৃতি বিষয়ে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর সভাপতি শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী’র সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০ টায় দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় শুরু হয়ে শেষ হয় বিকাল সাড়ে ৩ টায়।। বৈঠকে বেফাকের নেতৃবৃন্দসহ আঞ্চলিক শিক্ষাবোর্ডের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

বেফাক সভাপতি আল্লামা শাহ আহমদ শফী’র প্রেস সচিব মাওলানা মুনির আহমদ জানিয়েছে, হাটহাজারীর বৈঠক শেষ করে বেফাকের একটি প্রতিনিধিদল জামিয়া ইসলামিয়া পটিয়ার প্রিন্সিপাল ও শিক্ষা বোর্ড ইত্তেহাদের মহাসচিব আল্লামা আবদুল হালিম বোখারীর সঙ্গে মতবিনিময় করার জন্য রওনা হয়েছেন। পর্যায়ক্রমে প্রতিনিধি দলটি অন্যান্য বোর্ডের প্রধানদের সঙ্গেও বৈঠক করবে বলে জানিয়েছেন তিনি।

বৈঠকে  অন্যান্য কওমী মাদরাসা বোর্ডগুলোর সাথে মতবিনিময়ের জন্য ৯সদস্য বিশিষ্ট উপকমিটি গঠন করা হয়েছে। কমিটিতে রয়েছেন, ১. আল্লামা আশরাফ আলী ২. আল্লামা নূর হোসাইন কাসেমী ৩. মুফতী মুহাম্মদ ওয়াককাস ৪. মাওলানা আব্দুল কুদ্দুস ৫. আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী ৬. মাওলানা আব্দুল জব্বার ৭. মাওলানা মাহফুজুল হক ৮. মুফতী মিজানুর রহমান সাঈদ ৯. মাওলানা লোকমান হোসেন।