সময় আসলে প্রতিটি হত্যাকাণ্ডের বিচার করা হবে: গয়েশ্বর

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

গয়েশ্বর চন্দ্র রায়

সময় আসলে প্রতিটি হত্যাকাণ্ডের বিচার করা হবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেন, ‘বর্তমান ক্ষমতাসীন সরকারের আমলে কোনো হত্যাকাণ্ডের বিচার হবে না। বলার জন্য বলা আর চাওয়ার জন্য এই বিচার চাওয়া। তবে একটি কথা স্পষ্ট, যদি সময়-সুযোগ আসে তাহলে দেশের প্রতিটি হত্যাকাণ্ডের বিচার করা হবে।’

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সিলেটে কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিসকে ছাত্রলীগ নেতা কর্তৃক প্রকাশ্যে চাপাতি দিয়ে কুপিয়ে আহত করার প্রতিবাদে এই কর্মসূচীর আয়োজন করে জাতীয়তাবাদী মহিলাদল। সংগঠনের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদেও সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বিএনপির স্থাীয় কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মহিলা দলের নেত্রী শাম্মী আখতার, পেয়ারা মোস্তফা, নূরজাহান ইয়াসমিন, রাজিয়া আলিম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে গয়েশ্বও চন্দ্র রায় বলেন, দেশের প্রধানমন্ত্রী নারী, বিরোধী দলীয় নেতা মহিলা, স্পিকার মহিলা, তারপরও নারী হত্যা যেন দেশে রুটিন ওয়ার্কে পরিণত হয়েছে। কিন্তু পুলিশ বাহিনী, গোয়েন্দা বাহিনী বা আইনশৃঙ্খলাবাহিনী কি করছে। তাদের কাজ কী শুধু সরকারি লোকজনকে আর বিরোধী রাজনৈতিক লোকজনকে পাহাড়া দেয়া? বিনেরাধী নেতাকর্মীদের হয়রানি করা?

নারী হত্যার বিচার নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি বলেন, আমরা জানি সরকার আমাদের কোনো কথা শুনবেনা। কেননা আমরা সাগর-রুনিকে হারিয়েছি। কোনো বিচার পায়নি। তনুকে হারিয়েছি, বিচার পায়নি। কিন্তু সময়মতো আমরা প্রত্যেকটি খুন, গুম এবং দুর্নীতির বিচার করবো। সেজন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে কটি জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠার আন্দোলনে সবাইকে অংশ নেয়ার আহ্বান জানান গয়েশ্বর চন্দ্র রায়।