মার্চ ২৪, ২০১৭

বিতর্কিত পাঠ্যসূচি সংশোধন না করলে সরকারকে চড়া মূল্য দিতে হবে

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

unnadmed-3বিতর্কিত পাঠ্যসূচি সংশোধন না করলে  সরকারকে চড়া মূল্য দিতে হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ  করেছেন র্বদলীয় ইসলামী ছাত্রঐক্যের নেতৃবৃন্দ।

তারা বলেন, আগামী বছরের শুরুতেই দেশের ছাত্র-ছাত্রীদের কাছে নতুন বই দেওয়া হবে। তবে সেই বই থেকে যদি হিন্দুত্ববাদ-নাস্তিক্যবাদী চিন্তা-চেতনা সম্বলিত গল্প-প্রবন্ধ কবিতা বাদ না দেওয়া হয়, তাহলে ছাত্র ঐক্য সরকার ও নাস্তিকদের বিরুদ্ধে অসহযোগ আন্দোলন করতে বাধ্য হবে।

আজ (৭ অক্টোবর) শুক্রবার, সকাল ১০ টায় প্রেসক্লাবের সামনে সর্বদলীয় ইসলামী ছাত্রঐক্যের মানববন্ধনে তারা এসব কথা বলেন।

ছাত্র ঐক্য ইসলাম বিনাশী শিক্ষানীতি বাতিলে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদেরকে নাস্তিক্যবাদী, হিন্দুত্ববাদী পাঠ্যসূচির কুফল সম্পর্কে গণ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

তারা আরো বলেন, দেশের লক্ষ লক্ষ ছাত্র-ছাত্রীদেরকে ধর্মহীন পাঠ্যসূচির মাধ্যমে নাস্তিক ও হিন্দুয়ানী শিক্ষা দেওয়া হচ্ছে। মুসলিম ছাত্র-ছাত্রীদের মস্তিস্কে বিধর্মী চিন্তা-চেতনা শিক্ষা দিয়ে তাদের ভবিষ্যত অন্ধকারের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। গুটিকয়েক নাস্তিকদের ষড়যন্ত্রে দেশের কোমলমতি ছাত্ররা ঈমানহারা হয়ে যাবে তা কোন ভাবেই মেনে নেওয়া যায় না। ছাত্র ঐক্য হুশিয়ারী দিয়ে বলেন এ দেশের ছাত্র-জনতা এই শিক্ষানীতি, শিক্ষা আইন ও ধর্মহীন পাঠ্যসূচি প্রত্যাখ্যান করেছে। বাংলার জমিনে এই পাঠ্যসুচী কোনভাবেই বাস্তবায়ন হবে না, হতে দেওয়া হবে না। ঈমানদার তওহীদি ছাত্র-জনতা যে কোন মূল্যে তা প্রতিহত করবে ইনশাআল্লাহ।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম আল আমিনের সভাপতিত্বে ও ইসলামী ছাত্রসমাজের মহাসচিব মুহাম্মাদ নুরুজ্জামানের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ছাত্র ঐক্যের মুখপাত্র আবদুল কাদির, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতি আবদুল্লাহ আল মাসউদ খান, খেলাফত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মোঃ আল আমিন, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি আবদুর রহীম সাঈদ, ছাত্র ঐক্যের সমন্বয়কারী মুহাম্মদ আবুল হাশিম, ছাত্র ঐক্যের অর্থ সম্পাদক মোঃ ইসহাক মাহমুদ, বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার প্রধান সম্পাদক আবদুর রহমান, ইশা ছাত্র আন্দোলনের সাংগঠনিক সম্পাদক হাসিবুল ইসলাম, ইসলামী ছাত্র খেলাফতের ছাত্র কেন্দ্রীয় ছাত্র কল্যাণ সম্পাদক মোঃ তাকদীর হোসেন, ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক সাইদুর রহমান সানী, ইসলামী ছাত্রসামজের কেন্দ্রীয় সদস্য মোঃ মাহমুদুল হাসানসহ প্রমুখ ছাত্র নেতৃবৃন্দ।