নেতানিয়াহু জালেম, ফিলিস্তিনি শিশুদের হত্যাকারী: এরদোগান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আরিফ মুসতাহসান



ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। তিনি বলেন, নেতানিয়াহু একজন জালেম, ফিলিস্তিনি শিশুদের হত্যাকারী।

বুধবার (১৩ মার্চ) এক নির্বাচনী প্রচারণা সভায় এরদোগান এসব কথা বলেন।

এরদোগান বলেন, ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের উপর নির্মম নির্যাতন অব্যাহত রেখেছে। তারা নারী-শিশুদের উপর হামলা করছে। এমনকি পবিত্র বাইতুল মুকাদ্দাসে ঢুকতেও বাধা দিচ্ছে।

তিনি বলেন, কুদসের অধিকার কেউ আমাদের ভুলিয়ে দিতে পারবে না। আল্লাহর সাহায্যে মুসলিম উম্মাহ এ দাবি থেকে কখনো সরবে না।

এরআগে গতকাল নেতানিয়াহু একটি বর্ণবাদী বক্তব্য দিয়ে বলেছিলেন, এ ভূমি সকল জাতির জন্য উন্মুক্ত নয়। এটা শুধুমাত্র ইহুদিদের।

এর প্রতিবাদস্বরূপ এরদোগান বলেন, পুরো বিশ্বও যদি ফিলিস্তিন বিমুখ হয় তুরস্ক নিরব থাকবেনা। আমাদের পবিত্র মসজিদের ওপর যে কোনো হামলায় আমরা রুখে দাঁড়াবো। এখন থেকে প্রতিটি আঘাতের পাল্টা জবাব দেয়া হবে। তুরস্ক ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে থাকবে। ফিলিস্তিন মুসলিম অধ্যুষিত হওয়ার আগ পর্যন্ত তুরস্ক তার সংগ্রাম চালিয়ে যাবে।

প্রসঙ্গত, ১৯৬৭ সালের আরব-ইসরায়েল যুদ্ধের পর পূর্ব জেরুজালেম সহ পশ্চিম তীরের কিছু অঞ্চল অবৈধভাবে দখল করে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইল। ১৯৮০ সালে তারা পুরো অঞ্চলকে নিজেদের দাবী করে যার আন্তর্জাতিক মহলে কোনো স্বীকৃতি ছিলো না। আন্তর্জাতিক আইন মতে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরায়েলের পশ্চিম তীর দখল ও সেখানে ইসরায়েলী বস্তি স্থাপন সম্পূর্ণ অবৈধ বিবেচনা করা হয়।


সূত্র, আনাদোলু ও ডেইলি সাবাহ


স্মরণে আল মাহমুদ | মিডিয়া ব্যক্তিত্ব গাজী সানাউল্লাহ রাহমানী

স্মরণে আল মাহমুদ | বক্তব্য রাখছেন মিডিয়া ব্যক্তিত্ব গাজী সানাউল্লাহ রাহমানী

Posted by insaf24.com on Tuesday, March 12, 2019