মসজিদে সন্ত্রাসী হামলা: ইমরান খানের শোক ও নিন্দা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আরিফ মুসতাহসান


অলঙ্করণ : জারাদা

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে খ্রিষ্টান সন্ত্রাসী কর্তৃক মসজিদে হামলার নিন্দা জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছন, সন্ত্রাসবাদের কোনো ধর্ম নেই, ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলার কঠোর নিন্দা জানাই।

তিনি বলেন, নিউজিল্যান্ডে এমন হামলার ঘটনায় আমি খুব মর্মাহত। আমি এর কঠোর নিন্দা জানাচ্ছি। আমরা আগেও বলেছি সন্ত্রাসবাদের কোনো ধর্ম হয়না। আমি তাদের পরিবারের জন্য দোয়া করি।

আজ (১৫ মার্চ) শুক্রবার নিজের ভেরিভাইড করা টুইট বার্তায় তিনি এসব কথা বলেন।

এর আগে এ হামলার নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও নিন্দা জানান।

প্রসঙ্গত; ভিডিও ফুটেজে দেখা যায়, একটি আধা স্বয়ংক্রীয় শর্টগান ও রাইফেল দিয়ে সাউথ আইল্যান্ডে আল নুর মসজিদে অন্তত ৫০টি গুলি ছোড়েন ২৮ বছর বয়সী এক যুবক। টুইটারে হামলাকারী নিজের পরিচয় দিয়েছেন ব্রেনটন ট্যারেন্ট নামে। তিনি অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের গ্রাফটন থেকে এসেছেন। এলোপাতাড়ি গুলি ছোড়ার সময় মসজিদের ভেতর থেকে সামাজিক মাধ্যমে সরাসরি সম্প্রচার করেন এই খ্রিষ্টান শ্বেতাঙ্গ সন্ত্রাসী।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডার্ন সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ভিডিও ফুটেজ দেখে বুঝা যায় এমন হামলা সুপরিকল্পিত। ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হামলায় অন্তত ৪৯ জন শহীদ ও ২০ জন আহত হন। নিউজিল্যান্ড পুলিশ জানিয়েছে, এ ঘটনায় তারা ৩ জন পুরুষ ও ১ জন নারীকে গ্রেফতার করেছে।