মুসলমানদের রক্ত বৃথা যেতে পারেনা : জমিয়ত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শুক্রবার জুম’আর নামাজের সময় খ্রিষ্টান সন্ত্রাসবাদীদের হামলায় ৪৯ শহীদ হওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি শায়েখে আব্দুল মোমিন ইমামবাড়ী ও মহাসচিব আল্লামা নূর হোছাইন কাসেমী।

আজ এক বিবৃতিতে তারা বলেন, বিশ্বব্যাপী মুসলমানরা আজ গণহত্যার শিকার হচ্ছে, মুসলমানদের বিরুদ্ধে শত্রুতা খাটো করে দেখছে বিশ্ব। এই মুসলমানদের যে নানাভাবে হয়রানি করা হত, ক্রাইস্টচার্চের আল নুর মসজিদের হত্যাকাণ্ডের মাধ্যমে সীমা ছাড়িয়ে তা গণহত্যায় রূপ নিয়েছে। এ গণহত্যা ইসলামবিদ্বেষ ও বর্ণবাদ বৃদ্ধির সর্বনিকৃস্ট দৃষ্টান্ত ।

জমিয়তের দুই শীর্ষ নেতা বলেন, আল্লাহ নিশ্চয়ই নিহতদের শাহাদাতের মর্যাদা দেবেন।কিন্তু শহীদ মুসলমানদের রক্ত বৃথা যেতে পারেনা। এর প্রতিকার যদি করা না হয় তা হলে পশ্চিমা বিশ্ব সহ সারা বিশ্বে মুসলিম নিধন মারাত্মক আকার ধারণ করবে। সুতরাং মুসলিম বিশ্বের নেতাদেরকে শুধু বিবৃতি আর প্রতিবাদ করে বসে থাকলে হবেনা। মুসলিম গণহত্যা বন্ধে কার্যকর প্রদক্ষেপ গ্রহণ করতে হবে।

জমিয়ত নেতারা এ গণহত্যায় শোক প্রকাশ করে শহীদ মুসলামনদের পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে, বাংলাদেশ সরকারকে এ হত্যাকান্ডের ব্যাপারে ২য় বৃহত্তম মুসলিম দেশ হিসাবে যথাযথ ভূমিকা পালনের আহবান জানান।