রাজধানীতে মুহিব খানের কবিতায় ‘জাগ্রত সন্ধা’ অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

1unnamed

আজ রাজধানীর সেগুনবাগিচায় কেন্দ্রীয় কচি কাঁচা মিলনায়তনে অনুষ্ঠিত হয় জাগ্রত কবি মুহিব খানে রচিত কবিতায় সাজানো মনোজ্ঞ আবৃত্তি অনুষ্ঠান ‘জাগ্রত সন্ধা’।

বিশিষ্ট আবৃত্তি শিল্পী নন্দিত উপস্থাপক শাহ ইফতীখার তারেকের সভাপতিত্বে পবিত্র কুরআনুল কারিমের তিলাওয়াতের মাধ্যমে বিকেল পাঁচটায় শুরু হয়ে অনুষ্ঠানটি চলে রাত নয়টা পর্যন্ত।

সভাপতির বক্তব্যে শাহ ইফতীখার তারেক বলেন, আমাদের মাঝে অনেক মনি মুক্তা জন্ম নেয়, কিন্তু আমরা তা গোপন করে রেখে দেই, আমরা তা প্রকাশ করিনা। যদি আমরা তা প্রকাশ করতে পারতাম তাহলে আজ সমাজ, রাষ্ট্র এবং পুরো মানব জাতির চেহারা পাল্টে যেত।

তিনি বলেন, বাংলা সাহিত্যের আকাশে অন্যতম এক শক্তিশালী প্রতিভা হিসেবে জন্ম নিয়েছেন কবি মুহিব খান।  বাংলা সাহিত্যের যে অপুর্ণতা রয়েছে তা পুর্ণ করতেই আল্লাহ রাব্বুল আলামিন কবি মুহিব খানকে পাঠিয়েছেন।

1unnamed-1

অনুষ্ঠানে পর্যায়ক্রমে কবি মুহিব খানের উপস্থিতিতে তার রচিত নির্বাচিত কবিতা সমূহ আবৃত্তি করেন দেশের বরেণ্য ইসলামী ঘরানার আবৃত্তি শিল্পীরা।

এছাড়াও বিশেষ আকর্ষণ ছিল দেশের প্রথম সারীর ইসলামী ঘরানার শিল্পীদের কণ্ঠে কবি মুহিব খান রচিত সঙ্গীত পরিবেশনা।

আবৃত্তি পরিবেশনায় ছিলেন জনপ্রিয় আবৃত্তি শিল্পী ইলিয়াস হাসান, ইয়সিন হয়দার, ইবরাহীম কোব্বাদী, মুস্ততাফিজুর রহমান, রাকিব রাইহান, মুহিব হাসান, আবু বকর জাবের, আজহার ইবনে রেজা প্রমুখ।

সঙ্গীত পরিবেশন করেছেন, খন্দকার হুসাইন আহমাদ, এইচ এম ইমরান, হাসান নাকিব, শাহিন আলম, ইউসুফ বিন মুনির প্রমুখ।

কবি মুহিব খানের স্বীয় কন্ঠে কবিতা আবৃত্তি এবং সঙ্গীত পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

1unnamed-2