মুসলমানদের শাহাদতের বিনিময়ে নিউজিল্যান্ডে ইসলামের বিজয় পতাকা উড্ডীন হবে: ড. খালিদ | insaf24.com

মুসলমানদের শাহাদতের বিনিময়ে নিউজিল্যান্ডে ইসলামের বিজয় পতাকা উড্ডীন হবে: ড. খালিদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ডক্টর আ.ফ. ম খালিদ হোসেন – ফাইল ছবি

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় মজলিসে শুরা ও উপদেষ্টা পরিষদ চেয়ারম্যান ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, খ্রিস্টান সন্ত্রাসী কর্তৃক নিউজিল্যান্ডে জুমার নামাজের সময় মসজিদে বর্বরোচিত হামলা চালিয়ে নিরহ মুসল্লীদের করুণভাবে শহীদ করার ঘটনায় সারাবিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। এভাবে মুসলমানদের ওপর তান্ডবলীলা চালিয়ে ইসলামের অগ্রযাত্রাকে ঠেকানো যাবেনা। এই রক্তের স্রোতধারায় নিউজিল্যান্ডে ইসলামের বিজয় পতাকা উড্ডীন হবে ইনশাআল্লাহ।

তিনি কক্সবাজারে ইসলামী ছাত্রসমাজের সাবেক- বর্তমান নেতা-কর্মীদের এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। ড. খালিদের সম্মানে শুক্রবার  ( ১৫ মার্চ) বিকেলে এ মতবিনিময় সভা ও চা-চক্র অনুষ্ঠানেের আয়োজন করা হয়।

সভায় তিনি আরো বলেন, দেশের আলেম ওলামাদের ঐক্যবদ্ধভাবে দাওয়াতী কাজে বেশী সময় দিতে হবে। খুশির খবর হলো তরুণদের মাঝে এই দাওয়াতী কাজের স্পৃহা বেড়েছে। এতে একটি ইতিবাচক স্রোতধারা জোরদার হচ্ছে। এরই মধ্যদিয়ে বাংলাদেশে ইসলামের যে জোয়ার সৃষ্টি হয়েছে তা ঠেকাবার মত নয়। আজকের নওজোয়ান আলিমরাই হবেন আগামীদিনে দেশের নেতৃত্বে সমাসীন। বিশিষ্ট লেখক ও গবেষক ড. খালিদ বলেন, বাংলা ভাষা ও সাহিত্যের ময়দানে তরুণ আলিমদের পদচারণা আশা জাগানিয়া। এই ধারা বিকশিত করতে মেধাবীদের এগিয়ে আসতে হবে। ইসলামী রাষ্ট্র ব্যবস্থার বৈশিষ্ট্য ইসলামী সম্পর্কে জনসচেতনতা তৈরিতে ইসলামী ছাত্রসমাজ নেতা- কর্মীদের ভূমিকা রাখতে হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, হেফাজত ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, ইসলামী ছাত্রসমাজের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজিজুল হক ইসলামাবাদী। তিনি বলেন, নাস্তিক্যবাদী অপশক্তির চক্রান্ত রুখে দিতে সকল ইসলামী শক্তির ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। তিনি নিউজিল্যান্ডে মসজিদে মুসল্লিদের ওপর খ্রিস্টান সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানান।

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, রিয়াদ শাখা হেফাজতে ইসলামের নেতা মাওলানা আব্দুস সালাম পাটোয়ারী, কক্সবাজার জেলা নেজামে ইসলামের সভাপতি হাফেজ মাওলানা ছালামতুল্লাহ, সাবেক সংগঠন সচিব মাওলানা আ হ ম নুরুল কবির হিলালী, প্রাক্তন অর্থ সচিব মাওলানা রাশেদুল, ইসলাম, সাবেক বিপ্লবী নেতা মাওলানা আব্দুর রহমান জিহাদী, মাওলানা নুরুল আমিন আল মাদানী, মাওলানা হাফেজ শামসুল হক, ইসলামী ছাত্রসমাজের কেন্দ্রীয় সহ- সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, তরুণ লেখক মাওলানা সাঈদ হোসাইন।

কক্সবাজার শহরের এক রেস্টুরেন্টে ইসলামী ছাত্রসমাজের জেলা সভাপতি হাফেজ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায়
দায়িত্বশীলদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা সহ-সভাপতি মুহাম্মদ আবদুল হামিদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ দিদারুল আলম, যুগ্ম সম্পাদক মুহাম্মদ জায়নুল আবেদীন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আতাউল্লাহ, রামু উপজেলা সভাপতি হাফেজ মোরশেদ ফয়েজ, সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল করিম, ছাত্রনেতা হাফেজ মাহদী হাসান প্রমুখ।

অনুষ্ঠানে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন, তরুণ আলেমেদ্বীন মাওলানা হাফেজ নাজমুল কামাল।


স্মরণে আল মাহমুদ | বক্তব্য রাখছেন কবি সালেহ মুজাহিদী

স্মরণে আল মাহমুদ | বক্তব্য রাখছেন কবি সালেহ মুজাহিদী

Posted by insaf24.com on Friday, March 15, 2019