সনদের স্বীকৃতির আগে নাস্তিক্যবাদী সিলেবাস বাতিল করা বেশি জরুরী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

অধ্যক্ষ-হাফেজ-মাওলানা-ইউনুছ-আহমাদ
অধ্যক্ষ ইউনুছ আহমাদ

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব  মাওলানা অধ্যক্ষ ইউনুছ আহমাদ বলেছেন, সনদের স্বীকৃতির আগে নাস্তিক্যবাদী সিলেবাস বাতিল করা বেশি জরুরী। পাঠ্যসূচীর মাধ্যমে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে হিন্দুত্ববাদে নিয়ে যাওয়ার চক্রান্ত পাকাপোক্ত করা হয়েছে। ইসলাম নিয়ে কোন প্রকার ষড়যন্ত্র চলতে দেয়া হবে না। যে সিলেবাসের বিরুদ্ধে দেশের ৯২ ভাগ মুসলমান আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছে।

গতকাল বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল মাদরাসা মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ যাত্রাবাড়ী থানার বিশাল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনিবলেন, ঈমান ও ইসলাম বিধ্বংসী শিক্ষাআইন ও সিলেবাস চূড়ান্তকরণের চেষ্টা করলে ঈমানদার জনতা তা রুখে দাড়াবে। ঈমান ও ইসলামবিধ্বংসী সিলেবাসের বিরুদ্ধে ঈমানদার জনতা আজ ঐক্যবদ্ধ। ইসলামী জনতার সেন্টিমেন্টকে কোন প্রকার তোয়াক্কা না করে সিলেবাস বহাল রাখার চেষ্টা এবং পুরাতন সিলেবাসে নতুন বছরের বই বিতরণ করতে দেয়া হবে না।

তিনি আরো বলেন, কওমী মাদরাসার স্বাতন্ত্রতা বজায় রেখে এবং দারুল ঊলুম দেবন্দের মতো করে সনদের স্বীকৃতি দিতে হবে। অন্যকোনভাবে দিতে চাইলে তা মেনে নেয়া হবে না।

থানা সভাপতি আলহাজ্ব মোঃ ইসমাঈল হোসেনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফেজ মুহা. সালাউদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর দক্ষিণ সভাপতি আলহাজ্ব মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক মাওলানা বাছির উদ্দিন মাহমুদ। যাত্রাবাড়ী থানা অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।