ডিসেম্বর ১০, ২০১৬

বাজারে শাওমির সবচেয়ে দামি ফোন হতে পারে ‘মি নোট ২’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

xiaomi-mi-note-2-price-in-indiaচীনা প্রযুক্তি প্রতিষ্ঠান শাওমি অপেক্ষাকৃত কম দামে দারুণ সব স্পেসিফিকেশনের স্মার্টফোন বাজারে এনে জনপ্রিয়তা পেয়েছে । তবে শুধু সুলভ মূল্যের ফোনই যে তৈরি করে শাওমি ব্যাপারটা তেমন নয়। ফ্ল্যাগশিপ ফোনও রয়েছে শাওমির।

এবার শাওমি নিয়ে আসতে যাচ্ছে তাদের নতুন স্মার্টফোন Mi Note2 (‘মি নোট ২’)। চীনে এক অনুষ্ঠানের মাধ্যমে আগামী ২৫ অক্টোবর স্মার্টফোনটি উন্মুক্ত করা হবে।

শাওমির প্রধান নির্বাহী লেই জুন ফোনটি সম্পর্কে বলেছেন, ‘নতুন চমক থাকছে ফোনটিতে’। এরই মধ্যে ফোনটির কিছু তথ্য ফাঁস হয়েছে অনলাইনে। এতে জানা গেছে মি নোট ২ ফোনটির দাম হতে পারে পাঁচ হাজার ৬৯৯ চীনা ইয়েন। বাংলাদেশি টাকায় যা প্রায় ৬৭ হাজার টাকার মতো।

ফাঁস হওয়া তথ্যে আরো বলা হয়েছে, আগামী ১ নভেম্বর থেকে ফোনটি চীনের বাজারে বিক্রি শুরু হবে। এ ছাড়াও ফোনটির স্পেসিফিকেশন বিষয়ে কিছু তথ্য জানা গেছে। ফোনটিতে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর ও ৬ জিবি র‍্যাম। স্মার্টফোনটির ইন্টারনাল স্টোরেজ থাকতে পারে ১২৮ জিবি।

ফোনটিতে থাকতে পারে কিউএইচডি স্ক্রিন। এ ছাড়া ৪ জিবি র‍্যাম, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ও ফুল এইচডি ডিসপ্লের আরেকটি সংস্করণ বাজারে ছাড়া হতে পারে। ফোনটিতে আরো থাকতে পারে ২১ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা ও ৩৬০০ এমএএইচ ব্যাটারি।

ওমিরশা প্রথম স্মার্টফোন বাজারে ছাড়া হয় ২০১১ সালের আগস্টে।বর্তমানে আট হাজার কর্মী রয়েছেন বিশ্বজুড়ে প্রতিষ্ঠানটিতে। চীন ছাড়াও প্রতিষ্ঠানটি কার্যক্রম পরিচালনা করে ভারত, মালয়েশিয়া, সিঙ্গাপুর, ইন্দোনেশিয়া, ফিলিপাইন ও ব্রাজিলে ।

এনডিটিভি