ডিসেম্বর ১০, ২০১৬

বাংলাদেশ এখন তাবেদার রাষ্ট্রে পরিণত হয়েছে: জেনারেল মাহবুব

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

জেনারেল মাহবুব

স্বাধীনতা হা‌রিয়ে বাংলাদেশ এখন তাবেদার রাষ্ট্রে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান।

তিনি বলেন, বাংলাদেশ আ‌ধিপত্য‌বাদের কলোনিতে প‌রিণত হয়েছে।

আজ দুপুরে রাজধানীর সেগুনবা‌গিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতেবাংল‍াদেশ চীন সাংস্কৃ‌তিক একাডেমী আয়োজিত ‘শি জিন‌পিংয়ের বাংলাদেশ সফর প্রত্যাশা ও প্রা‌প্তি’ শীর্ষক আলোচনা সভায় এ কথা বলেন মাহবুবুর রহমান।

মাহবুবুর রহমান বলেন, জিও রাজনীতিতে বাংলাদেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে বলেই বিদেশি মেহমানরা দিনে দিনে আসছেন। ভবিষ্যতে হয়তো আরো আসবেন।

চীনের সাথে বাংলাদেশের সর্ম্পক আত্মিক ও ঐতিহা‌সিক উল্লেখ করে সাবেক এই সেনা প্রধান বলেন, বাংলাদেশ ও চীনের মধ্যে বন্ধুত্ব সৃ‌ষ্টি করে গেছেন শহীদ প্রে‌সিডেন্ট জিয়াউর রহমান।

তিনি বলেন, ভূ রাজ‌নৈ‌তিক কারণে চীনের অবস্থান কী সেটা বলতে পা‌রেন। চী‌নের রাষ্ট্রপ‌তি এ‌সে‌ছি‌লেন। তি‌নি এক‌টি দেশ থেকে এসেছেন। তাই দুই দেশের আলোচনা হয়েছে। চীনের রাষ্ট্রপতি আশ্বাস দিয়েছেন। এটাই আমাদের পাওয়া।

বাংল‍াদেশ চীন সাংস্কৃ‌তিক একাডেমীর সভাপ‌তি হুমায়ন ক‌বির ব্যাপারীর সভাপ‌তি‌ত্বে আরো বক্তব্য রা‌খেন, জাতীয় পা‌র্টির মহাস‌চিব সাবেক মন্ত্রী মোস্তফা জামাল হায়দার, ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের অধ্যাপক সুকোমল বড়ুয়া প্রমুখ।