আসামে বৃদ্ধ মুসলমানকে অমানুষিক নির্যাতন করে শুকরের গোস্ত খাওয়ালো হিন্দুত্ববাদীরা (ভিডিও)

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আন্তর্জাতিক ডেস্ক


ভারতের  আসাম রাজ্যের বিশ্বনাথ জেলায় গরুরু গোস্ত বিক্রি করায় এক বৃদ্ধ মুসলমানকে অমানুশিক নির্যাতন করেছে শুকরের গোস্ত খেতে বাধ্য করেছে উগ্র হিন্দুত্ববাদীরা।

গত রবিবার ১০-১২ জন হিন্দুত্ববাদী গরুরু গোস্ত বিক্রেতা মুহাম্মদ সওকতের হামলা চালায়। সওকতের  ভাই সাহাবুদ্দিনের অভিযোগ, সওকতকে বাংলাদেশি বলে দাবি করে হিন্দুত্ববাদীরা তাঁকে বেধড়ক মারে। তাঁকে শুকরের গোস্ত খেতে বাধ্য করে।

মুসলিম হয়ে গরুরু গোস্ত বিক্রি করায় মুহাম্মদ সওকতের ওপর হামলা হলেও পুলিশের দাবী এই হামলা ‘সাম্প্রদায়িক’ হামলা নয়। তবে ইতিমধ্যেই এই ঘটনায় অভিযুক্ত পাঁচ জনকে গ্রেফতার করা হয়েছে। আগামিকাল শান্তি বৈঠক ডেকেছেন জেলাশাসক।


বিজেপির ইশতেহার ঘোষণা; বাবরী মসজিদের জায়গায় রামমন্দির করা হবে
এপ্রিল ০৮, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আন্তর্জাতিক ডেস্ক


ভারতের অযোধ্যায় শহীদ বাবরী মসজিদের স্থানে আবারো রামমন্দির নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে দলের ইশতিহার প্রকাশ করেছে দেশটির ক্ষমতাসীন উগ্র হিন্দুত্ববাদী দল বিজেপি। আজ সোমবার প্রকাশিত দলটির ইশতিহারে এই প্রতিশ্রুতি দেয়া হয়।

আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে ইশতিহার প্রণয়নের জন্য গঠিত কমিটির প্রধান ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে তিনি বলেন, অযোধ্যায় রামমন্দির নির্মাণে সম্ভাব্য ও সহায়ক সব উপায় অবলম্বন করা হবে।

সোমবার দুপুরে নয়াদিল্লিতে বিজেপির কেন্দ্রীয় কার্যালয়ে এই ইশতেহার প্রকাশ করা হয়। যেখানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, বিজেপি সভাপতি অমিত শাহ ও পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজসহ দলের শীর্ষ নেতারা।

দলটির নির্বাচনী ইশতিহারের নাম দেয়া হয়েছে এবার ‘সংকল্প পত্র’। ৪৫ পাতার ইশতেহারে ‘নতুন ভারত’-এর জন্য ৭৫টি অঙ্গীকার নেওয়া হয়েছে বলে জানান দলটির সভাপতি অমিত শাহ।


মোদির স্ত্রীর অধিকার আদায়ে লড়ার ঘোষণা দিলেন ভারতের মুসলিম দলীয় নেতা
এপ্রিল ০৮, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আন্তর্জাতিক ডেস্ক


ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্ত্রীর অধিকার আদায়ে পাশে দাঁড়াবার ঘোষণা দিয়েছে অল ইন্ডিয়া মজলিসে-ইত্তেহাদুল মুসলিমিন (এআইএমআইএম) এর নেতা আকবরুদ্দিন ওয়াইসি।

মোঘলপুরা এলাকায় এক জনসমাবেশে আকবরুদ্দিন বলেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি একজন স্বার্থপর মানুষ। এমনকি তিনি তার নিজের স্ত্রীর অধিকারও আদায় করেন না। এ অবস্থায় এআইএমআইএম ওই নারীর পাশে দাঁড়াবে তার অধিকার আদায়ে।

এ সময় তিনি আরো বলেন, মোদি জাতীয় ইস্যুতে যতটা সময় ব্যয় করেন, তার চেয়ে বেশি সময় ব্যয় করেন মেকআপ ও কাপড় বদলে। তিনি মোদিকে কটাক্ষ করে বলেন, যখন পুলওয়ামা হামলা চলছিল, তখন মোদি শুটিংয়ের ভিডিও করছিলেন।

এআইএমআইএম’র অন্যতম শীর্ষ নেতা আকবরুদ্দিন ওয়াইসির উদ্ধৃতি দিয়ে নিউ ইন্ডিয়ার এক্সপ্রেস এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

ভারতে তিন তালাক নিয়ে সাম্প্রতিক এক নির্বাচনী সমাবেশে মোদি বলেন, তিন তালাক বিল যখন পাস হল, তখন কম কথা শুনতে হয়নি আমাকে। তিন তালাক নিয়ে এখনো আতঙ্কে রয়েছেন যে নারীরা, তাদের কাছে আমার আবেদন, আপনারা আমাদের পাশে থাকুন। এই ধরনের ভয়ঙ্কর প্রথা থেকে আপনাদের রক্ষা করার প্রতিশ্রুতি দিচ্ছি আমরা।

নির্বাচনী সমাবেশে মোদির সাফল্যের তালিকায়, বিশেষ করে মুসলিমপ্রধান এলাকাগুলোতে ভোট চাওয়ার ক্ষেত্রে মোদি এ ইস্যুটি ব্যবহার করছেন।

তার এ বক্তব্যের জবাবে অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন (এমআইএম)-এর নেতা আকবরউদ্দিন ওয়েইসি বলেন, ‘মুসলিম মহিলাদের নিয়ে এত চিন্তা মোদীর। নিজের স্ত্রীকে প্রাপ্য অধিকার দিয়েছেন কি তিনি?

প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে তিনি বলেন, মুসলিম বোন ও মেয়েদের বিবাহ বিচ্ছেদ নিয়ে বড্ড চিন্তা দেখছি আপনার। কিন্তু আপনি নিজের স্ত্রীকে তাঁর প্রাপ্য অধিকারটুকু কি দিয়েছিলেন?

এ সময় মহাকাশে স্যাটেলাইট ধ্বংসকারী মিশন শক্তির কথা তুলেও মোদিকে ঠাট্টা করেন আকবর। তিনি বলেন, মোদী বোধহয় ভুলে যাচ্ছেন যে, হায়দরাবাদের এই ওল্ড সিটিতেই ডিআরডিওর দফতর। এখান থেকেই স্যাটেলাইট ধ্বংসকারী ক্ষেপণাস্ত্রের সফল উৎক্ষেপণ হয়েছে। পরক্ষণেই তিনি বলেন, ‘চা-ওয়ালা’ থেকে ‘চৌকিদার’ হয়েছেন মোদী। তার পক্ষে এতকিছু জানা সম্ভব নয়।