দাওরায়ে হাদীসের প্রশ্নফাঁস; মুফতী রুহুল আমীনকে প্রধান করে তদন্ত কমিটি গঠন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


প্রশ্নফাঁসের ঘটনায় তদন্ত করতে পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ।

আজ (শনিবার) সকালে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরী বৈঠকে শুরতে প্রশ্নফাঁসের অভিযোগ ওঠায় চলমান দাওরায়ে হাদীসের (মাস্টার্স সমমান) পরীক্ষা বাতিল করা হয়।

পরে এই ঘটনার তদন্তের জন্য মুফতী  রুহুল আমীনকে প্রধান করে পাঁচ সদস্যার একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির সদস্যরা হলেন সদস্য মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মুফতি মোহাম্মদ আলী, ও মাওলানা মাহফুজুল হক।

বৈঠকে উপস্থিত হাইয়াতুল উলইয়ার সদস্য মিরপুর আরজাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা বাহাউদ্দদীন জাকারিয়া ইনসাফকে বিষয়টি নিশ্চিত করেছেন।

হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের কো চেয়ারম্যান মাওলানা আশরাফ আলীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত আছেন, আল্লামা নুর হোসাইন কাসেমী, মুফতী ওয়াক্কাস,  মুফতি আরশাদ রাহমানী, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা শামসুদ্দিন জিয়া, মুফতি রুহুল আমিন, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মাহফুজুল হক, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা বাহাউদ্দদীন  জাকারিয়া, মুফতি এনামুল হক, মুফতি নুরুল আমিন, মুফতি জসিমউদ্দিন, মাওলানা নুরুল হুদা ফয়েজী প্রমুখ ।


হাইয়াতুল উলইয়া’র চলমান দাওরায়ে হাদীসের পরীক্ষা বাতিল; নতুন করে পরীক্ষা শুরু ২৩ এপ্রিল
এপ্রিল ১৩, ২০১৯
ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


প্রশ্নফাঁসের অভিযোগ ওঠায় আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের অধীনে চলমান দাওরায়ে হাদীসের (মাস্টার্স সমমান) পরীক্ষা বাতিল করা হয়েছে।

আজ (শনিবার) সকালে আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের কেন্দ্রীয় কার্যালয়ে শুরু হওয়া বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

সিদ্ধান্ত অনুযায়ী হাইয়ার অধীনে অনুষ্ঠিত হওয়া এই বছরের পরীক্ষাগুলো বাতিল করা হয়েছে। নতুন করে ২৩ এপ্রিল থেকে আবারো পরীক্ষা গ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ২৩ এপ্রিল শুরু হওয়া পরীক্ষা শেষ হবে ৩ মে।

বৈঠকে উপস্থিত হাইয়াতুল উলইয়ার সদস্য মিরপুর আরজাবাদ মাদরাসার মুহতামিম মাওলানা বাহাউদ্দদীন জাকারিয়া ইনসাফকে বিষয়টি নিশ্চিত করেছেন।

হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের কো চেয়ারম্যান মাওলানা আশরাফ আলীর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত আছেন, আল্লামা নুর হোসাইন কাসেমী, মুফতী ওয়াক্কাস, মুফতি আরশাদ রাহমানী, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা শামসুদ্দিন জিয়া, মুফতি রুহুল আমিন, মুফতি ফয়জুল্লাহ, মাওলানা মাহফুজুল হক, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা বাহাউদ্দদীন জাকারিয়া, মুফতি এনামুল হক, মুফতি নুরুল আমিন, মুফতি জসিমউদ্দিন, মাওলানা নুরুল হুদা ফয়েজী প্রমুখ ।