ডিসেম্বর ১০, ২০১৬

ওলামাদের মধ্যে অনৈক্য সৃষ্টির অপপ্রয়াস সম্পর্কে সতর্ক থাকতে হবে -খেলাফত মজলিস

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

কাওমী মাদ্রাসা শিক্ষার ঐতিহ্য ও স্বকীয়তা অক্ষুন্ন রেখে কাওমী সনদের স্বীকৃতির দাবী জানিয়েছে খেলাফত মজলিস। খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে এ দাবী জানিয়ে বলা হয়, কাওমী মাদ্রাসা সনদের স্বীকৃতির দাবী বহু পুরাতন কিন্তু বর্তমান সরকার স্বীকৃতির নামে যদি ঐতিহ্যবাহী কাওমী মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা নিয়ন্ত্রনের চেষ্টা করে তবে দেশের সাধারণ জনগণ ও হক্কানী ওলামায়েকেরাম তা কখনো মেনে নেবে না। বিগত ১৭ অক্টোবর বাংলাদেশ কাওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড সভাপতি আল্লামা আহমদ শফির সভাপতিত্বে ঢাকার মিরপুরে অনুষ্ঠিত ওলামা সম্মেলনে দারুল উলুম দেওবন্দের আদলে কাওমী সনদের স্বীকৃতিসহ যে সব দাবী পেশ করা হয়েছে তা মেনে নেয়ার আহ্বান জানান হয়। একই সাথে কাওমী সনদের স্বীকৃতিকে কেন্দ্র করে দেশের শ্রদ্ধেয় ওলামায়েকেরামের মধ্যে অনৈক্য সৃষ্টির অপপ্রয়াস সম্পর্কে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান হয়।

গতকাল সংগঠনের বিজয়নগরস্থ কেন্দ্রীয় কার্যালয়ে মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, মাওলানা সাখাওয়াত হোসাইন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, শেখ গোলাম আসগর, সাংগঠনিক সম্পাদক ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, প্রশিক্ষণ সম্পাদক- মাওলানা নোমান মাযহারী, অর্থ ও আইন বিষয়ক সম্পাদক- এডভোকেট মো: মিজানুর রহমান, ওলামা বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আলী কাসেমী, অধ্যাপক কে এম আলম, অধ্যাপক মো: আবদুল জলিল, মাওলানা তোফাজ্জল হোসেন, মাওলানা আজিজুল হক, অধ্যাপক আহমদ আসলাম প্রমুখ।

বৈঠকে আগামী ২৫ ডিসেম্বর ঢাকার কাজী বশির মিলনায়তনে খেলাফত মজলিসের তৃণমূল নেতৃবৃন্দদের নিয়ে কেন্দ্রীয় সাধারণ পরিষদের ৯ম অধিবেশন সফলে বিস্তারিত পরিকল্পনা গ্রহন করা হয়।