নুসরাত হত্যার মূল হোতা সিরাজসহ ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে : হাসানাত আমিনী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার মূল হোতা সিরাজ উদ দৌলাসহ ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন খেলাফতে ইসলামীর আমীর ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী।

আজ (১৪ এপ্রিল) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবী জানান।

বিবৃতিতে তিনি বলেন, ধর্ষণ ও যৌন নিপীড়ন দেশে মহামারীতে রূপ নিয়েছে। প্রতিদিনই কোথাও না কোথাও নারী ও শিশুরা খুন, ধর্ষণের শিকার হচ্ছেন। কিন্তু ঘাতকদের উপযুক্ত শাস্তি না হওয়ায় এই মহামারী থামছে না, বরং দিন দিন বেড়েই চলেছে। সম্প্রতি ফেনীর সোনাগাজীতে সিরাজ উদ দৌলা নামক কুখ্যাত এক হায়েনার যৌন লালসার শিকার হয়ে মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির জীবন প্রদীপ নিবে গেছে। ঘাতকদের দেয়া আগুনে দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে তার। আমরা এই দেশে আর কোনো নুসরাতের পরিণতি দেখতে চাই না। তাই দ্রুত বিচার ট্রাইবুনালের মাধ্যমে নুসরাতের ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ভবিষ্যতে যেন এমন ঘটনার পূনরাবৃত্তি না ঘটে সেই ব্যবস্থা করতে হবে। বিশেষ করে শিক্ষা প্রতিষ্ঠানে যেসব শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানীর অভিযোগ রয়েছে, তাদেরকে সেসব প্রতিষ্ঠান থেকে স্থায়ী বহিস্কার করতে হবে।

তিনি বলেন, সিরাজ উদ দৌলার অপরাধের কারণে গোটা মাদরাসা শিক্ষা ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করা যাবে না। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় বা মাদরাসার শিক্ষক পরিচয়ে নয়, অপরাধীর একমাত্র পরিচয় অপরাধী। কাজেই অপরাধীকে অপরাধী হিসেবেই বিবেচনা করতে হবে। যারা মাদরাসা শিক্ষা নিয়ে প্রশ্ন তুলছে, তাদের অসৎ উদ্দেশ্য রয়েছে।

তিনি আরও বলেন, যৌন নিপীড়নকারীরা নীতি নৈতিকতা বিবর্জিত সমাজের একটা নিকৃষ্ট শ্রেণী। দল-মত নির্বিশেষে এই দুষ্টুচক্রের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।