মোকাব্বিরের সংবাদ বর্জনের সিদ্ধান্ত সাংবাদিকদের

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


সাংবাদিকদের নিয়ে অনুষ্ঠান শুরুর পূর্ব মুহুর্তে সভা কক্ষ থেকে সিলেটের বিশ্বনাথ উপজেলায় কর্মরত সাংবাদিকদের বের করে দিয়ে মতবিনিময় করেছেন সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খান।

সোমবার সকালে উপজেলা পরিষদের বিআরডিবি মিলনায়তনে অনুষ্ঠিত এমপির মতবিনিময় সভায় উপস্থিত থাকার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্থানীয় সাংবাদিকদের জানানো হয়। এরই পরিপ্রেক্ষিতে সভাস্থলে উপস্থিত হন সাংবাদিকরা।

কিন্তু ইউএনও অমিতাভ পরাগ তালুকদার বলেন, ‘এখানে প্রশাসন ও জনপ্রতিনিধি’ ছাড়া যারা আছেন সবাই বাইরে যান।’ এসময় সেখানে উপস্থিত সাংবাদিকরা ইউএনওকে প্রশ্ন করেন- ‘সাংবাদিকরাও কি চলে যাবে?’ তখন তিনি বলেন- ‘আপনারাও বাইরে যান, আপনাদের সাথে পরে কথা হবে।’

এসময় সভাকক্ষে উপস্থিত থাকা এমপি মোকাব্বির খান নীরব ভুমিকা পালন করেন।

জানা গেছে, এমপির নির্দেশেই সাংবাদিকদেরকে সভাকক্ষের বাইরে যাওয়ার কথা বলেছেন ইউএনও।

এদিকে দাওয়াত দিয়ে নিয়ে সভা শুরুর পূর্ব মুহুর্তে সাংবাদিকদের সভাকক্ষ থেকে বের হয়ে যাওয়ার কথা বলায় ক্ষুব্ধ হয়ে স্থানীয় সাংবাদিকরা তাৎক্ষণিকভাবে জরুরি সভা করেন। সভায় বিশ্বনাথে থাকা সাংবাদিকদের ৩টি সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় উপস্থিত থাকা সকলের মতামতের ভিত্তিতে উপজেলা প্রশাসনের সবধরণের সংবাদ বর্জনের সিদ্ধান্ত ও পরবর্তী কর্মসূচী নির্ধারণে পুণঃরায় বৈঠকের সিদ্ধান্ত গৃহিত হয়। এছাড়া এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন সাংবাদিকরা।

মাসিক বিশ্বনাথ ডাইজেস্ট সম্পাদক রফিকুল ইসলাম জুবায়েরের সভাপতিত্বে সভায় অংশ নেন কাজী মুহাম্মদ জামাল উদ্দিন (জালালাবাদ), মোসাদ্দিক হোসেন সাজুল (বিশ্বনাথ বার্তা), তজম্মুল আলী রাজু (ইত্তেফাক), জাহাঙ্গীর আলম খায়ের (সমকাল), প্রনঞ্জয় বৈদ্য অপু (উত্তরপূর্ব), আশিক আলী (যুগান্তর), এমদাদুর রহমান মিলাদ (সিলেটের ডাক), মোহাম্মদ আলী শিপন (কালেরকন্ঠ), নূর উদ্দিন (সিলেটের দিনরাত), আক্তার আহমদ শাহেদ (মানবজমিন), কামাল মুন্না (যায়যায়দিন), নবীন সোহেল (বাংলাদেশের খবর), আব্বাস হোসেন ইমরান (শুভ প্রতিদিন), আবদুস সালাম (ইনকিলাব), শুকরান আহমেদ রানা (সিলটিভি), পাভেল সামাদ (দিনকাল), মিছবাহ উদ্দিন (ডেসটিনি), বদরুল ইসলাম মহসিন (বিশ্বনাথবার্তা), মোশাহিদ আলী (সিলেট প্রতিদিন)।