বিএনপি-জামায়াত রেল মন্ত্রণালয়কে ধ্বংস্তুপে পরিণত করেছিল: রেলমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


নূরুল ইসলাম সুজন | ফাইল ফটো

রেলপথ মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকার সময় রেল মন্ত্রণালয়কে ধ্বংস্তুপে পরিণত করেছিল। ১৯৮৬ সাল থেকে রেল বিভাগে কোনো কর্মকর্তা পদে চাকরি দেয়া হয়নি। সকল নিয়োগ বন্ধ ছিল। ১৯৯১ সালে বিএনপি-জামায়াত রেলের ১০ হাজার কর্মকর্তা ও কর্মচারিকে বাধ্যতামূলক চাকুরিচ্যুত করেছিল। উত্তরাঞ্চলের মানুষ সেসময় রেলের সুবিধা ভোগ করতে পারেনি। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে রেলকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করেছে।

সোমবার বিকালে ঠাকুরগাঁও সদর উপজেলা জামালপুর ইউনিয়নের মাদারগঞ্জ পুরাতন বিমানবন্দর পরিদর্শন করার সময় সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী পঞ্চগড় থেকে সরাসরি ঢাকায় দুটি আন্ত নগর ট্রেন চালু করা হয়েছে। যা বর্তমানে উত্তরাঞ্চলের মানুষের যাতায়ত ব্যবস্থাকে আরো নিরাপদ ও সহজ করে তুলেছে। আগামী ঈদের আগেই এই রুটে আরো একটি নতুন ট্রেন চালু করতে যাচ্ছে সরকার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. একে এম কামরুজ্জামান সেলিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান সাদেক কুরাইশি, পুলিশ সুপার মনিরুজ্জামান, সদর উপজেলা চেয়ারম্যান অরুনাংশু দত্ত টিটো, প্রেসক্লাবের সভাপতি মনসুর আলি প্রমুখ।