নুসরাতের পরিবারের প্রতি বিএনপির পক্ষ থেকে আলগা সোহাগ দেখানো হচ্ছে: তথ্যমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি করা ও আগুন দিয়ে পুড়িয়ে মারার ঘটনা নিয়ে রাজনীতি করার কিছু নেই বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে আলগা সোহাগ দেখানো হচ্ছে নুসরাতের পরিবারের প্রতি। তাদের তো এসব মানায় না। তারা মায়া কান্না করছেন।

মঙ্গলবার (১৬ এপ্রিল) প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে নিজ কার্যালয়ে সমসাময়িক ইস্যুতে সাংবাদিক সম্মেলনে তথ্যমন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী বলেন, নুসরাত জাহান রাফিকে যৌন হয়রানি করা ও আগুন দিয়ে পুড়িয়ে মারার ঘটনায় প্রশাসন ও আইন-শৃঙ্খলায় দায়িত্বরতরা গাফিলতির দায়ে সাজা পাবেন। এ নিয়ে রাজনীতি করার কিছু নেই।

ঘটনাকে মর্মান্তিক উল্লেখ করে তিনি বলেন, সবকিছুর মধ্যে রাজনীতিকে টেনে আনা এটা সঠিক নয়। এ ঘটনার (নুসরাত হত্যা) সঙ্গে যারা যুক্ত, তারা সবাই হচ্ছে দুর্বৃত্ত। তারা যে দলেরই হোক বা ঘরানার হোক কিংবা যে গোষ্ঠীর হোক, তারা সবাই দুর্বৃত্ত। এই দুবৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া প্রয়োজন।

মন্ত্রী আরও বলেন, এখন থেকে সবাই যেন এসব বিষয়ে সোচ্চার হন। এ ঘটনায় দায়ীরা যেন সর্বোচ্চ সাজা পায়, সে নির্দেশ সংশ্লিষ্টদের দেওয়া হয়েছে। নুসরাতের হত্যাকাণ্ড ন্যক্কারজনক। যারা দায়িত্ব অবহেলা করেছেন, তারা বুঝে শুনেই এটা করেছেন।