প্রশাসনের লোকজন জড়িত থাকায় নুসরাত হত্যার বিচারের সম্ভবনা দেখছি না: নজরুল ইসলাম

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


নজরুল ইসলাম খান (ছবি ইনসাফ)

ফেনী সোনাগাজীর মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফীর হত্যাকান্ডের বিচারের সম্ভাবনা দেখছেন না বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

তিনি বলেন, সাংবাদিক দম্পতি সাগর রুনি হত্যায় হত্যাকারীদের গ্রেপ্তারের ৪৮ ঘন্টার সময় বেঁধে দেয়া হয়েছিলো। ৪৮ মাসে হয়নি, ৪৮ বছরেও হবে না। এখন নুসরাত হত্যার বিচারে আমারা দেখছি ক্ষমতাসীন দল এবং প্রশাসনের সঙ্গে যুক্ত কিছু ব্যক্তিরা জড়িত আছেন, হয়তো তাদেরও বিচার হবে না।

আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে নুসরাত জাহান রাফী হত্যাকাণ্ডের প্রতিবাদে জাতীয়তাবাদী ওলামাদল আয়োজিত এক মানববন্ধনে এ কথা বলেন নজরুল ইসলাম খান।

তিনি বলেন, একদিনের মানববন্ধনে এ দেশকে বিচারহীনতা এবং অপমৃত্যুর হাত থেকে রক্ষা করা যাবে না। আমাদের সারাদেশে সকল ক্ষেত্রে সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বিএনপির এই নেতা বলেন, আমরা দেখেছি এর আগে কোনো নারী হত্যা বা ধর্ষণের বিচার হয়নি। এই বিচারহীনতা থেকে আমরা যতো দিন মুক্ত হতে না পারবো, ততোদিন পর্যন্ত মর্যাদাশীল মানুষ মুক্তিযোদ্ধা পরিবার ও তাদের সন্তান নিরাপদ নয় এবং আমাদের মা বোনরাও নিরাপদ না।

তিনি আরও বলেন, জনগণের কাছে দায়বদ্ধ, জনগণের ভোটে নির্বাচিত সরকার আমাদের দেশে নাই। যদি জনগণের দ্বারা নির্বাচিত সরকার থাকতো তাহলে এসব হত্যাকাণ্ডের বিচার করতো। যেখানে আমাদের সন্তানরা নিরাপদে থাকবে না, মা বোনদের নিরাপত্তা থাকবে না, যেখানে বিচারহীনতা সংস্কৃতি আমাদের সমস্ত অর্জনকে গ্রাস করে নেবে এমন একটা দেশ গড়তে আমরা মুক্তিযুদ্ধ করিনি। আমাদের মুক্তিযুদ্ধের ফসল, গণতন্ত্রকে লুট করা হয়েছে।

খালেদা জিয়ার অসুস্থতার কথা জানিয়ে নজুরুল ইসলাম বলেন, দেশনেত্রীকে জেলখানায় আটকিয়ে রেখে তার অসুস্থতা আরও বাড়িয়ে দেয়া হচ্ছে। যা তার জন্য আরও কঠিন কারণ হতে পারে।

ওলামাদলের আহ্বায়ক মাওলানা নেছারুল হকের সভাপতিত্বে মানববন্ধনে যোগ দেন সংগঠনের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম, সদস্য শাহ মো. মাসুম বিল্লাহ প্রমুখ।