দেশে সুষ্ঠু নির্বাচন না হলে জঙ্গিবাদের উত্থান হতে পারে: এরশাদ

এইচ এম এরশাদজাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, ইউপি নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন না হলে জঙ্গিবাদের উত্থান হতে পারে। তিনি আরো বলেন, আমি মন্ত্রিসভায় না থাকলেও আছি।
আজ শনিবার দুপুরে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন। এসময় কো-চেয়ারম্যান জি এম কাদের, এলজিআরইডি মন্ত্রী মসিউর রহমান রাঙ্গা তার পাশে ছিলেন। তবে রংপুর মহানগর ও জেলা কমিটির নেতাকর্মীরা এসময় একটু দূরে ছিলেন। জাতীয় পার্টির কোচ চেয়ারম্যান হিসেবে নিজের ভাই জি এম কাদেরকে ঘোষণা দেয়ার পর প্রথম রংপুর সফরে এলেন তিনি।

মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এরশাদ বলেন, আমি মন্ত্রিসভায় না থাকলেও আছি। সময় আরো তিন বছর আছে। কিছু সমস্যাও আছে। এর মধ্যেই আমরা মন্ত্রিসভা থেকে বেরিয়ে আসব। তা না হলে জাতীয় পার্টির ভাবমূর্তি ফিরে আনা যাবে না।
শিশু হত্যা প্রসঙ্গে এরশাদ বলেন, আমরা নৃশংস জাতিতে পরিণত হয়ে গেছি। সামাজিক অবক্ষয় এতটাই নিচে নেমে এসেছে যে, শিশু হত্যা এখন রুটিনে পরিণত হয়েছে। সরকার খুব দুর্বল, আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পারছে না।

ইউপি নির্বাচন প্রসঙ্গে সাবেক এই প্রেসিডেন্ট বলেন, সরকারের ওপর মানুষের আস্থা নেই। সে কারণে ইউপি নির্বাচন সুষ্ঠুভাবে হবে কিনা সন্দেহ আছে। তিনি বলেন, সুষ্ঠু নির্বাচন না হলে দেশে জঙ্গিবাদের উত্থান হতে পারে। একথা বিদেশীরাও বলছে। আমার মনে হয় সরকারও অবহিত আছে। সুষ্ঠু নির্বাচন না হলে দেশে ডেমোক্র্যাসি ফিরে আসবে না। জঙ্গিবাদের উত্থান হবে।
দুপুরে বিমানযোগে সৈয়দপুরে আসেন এরশাদ। পরে তিনি সড়ক পথে এসে ওঠেন সার্কিট হাউজে।