রোহিঙ্গা মুসলমানদের উপর হত্যা-নির্যাতন বন্ধ করতে হবে: মাওলানা ইসহাক

খেলাফত-মজলিস-insaf24.comমিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর হত্যা-নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক।

তিনি বলেন, মিয়ানমারের রোহিঙ্গা মুসলমানদের উপর চলমান হত্যা- নির্যাতন অবিলম্বে বন্ধ করতে হবে। রোহিঙ্গা মুসলমানদের নাগরিক অধিকার ফিরিয়ে দিতে হবে।

আজ সকাল ১১ টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অং সান সুকি দীর্ঘ দিন যাবৎ মানবাধিকার আর গণতন্ত্রে কথা বলে ক্ষমতায় এসেছেন। কিন্তু সুচি সরকারের আমলেও রোহিঙ্গা মুসলমানদের উপর পরিচালিত জাতিগণ নির্র্মুল অভিযান ও হত্যা-নির্যাতন বিশ্ব সম্প্রদায়কে হতাশ করেছে।

মাওলানা ইসহাক বলেন,  দেশ আজ নানমুখী সংকটে নিমজ্জিত। এসব সংকট উত্তরণে দেশে একটি জনপ্রতিনিধিত্বশীল সরকার প্রতিষ্ঠা জরুরী। কিন্তু বর্তমান জনবিচ্ছিন্ন সরকার ভোট ও ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতা আঁকড়ে আছে। সংকট নিরসনে অবিলম্বে সকল দলের অংশগ্রহনে একটি স্বচ্ছ ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে হবে। এর প্রথম পদক্ষেপ হিসেবে সব দলে মতামতের ভিত্তিতে একটি নিরপেক্ষ ও শক্তিশীল নির্বাচন কমিশন গঠন করতে হবে। কারণ বর্তমান সরকারের নতজানু নির্বাচন কমিশনের অধিনে অতীতে কোন নির্বাচনই নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য হয়নি। কেন্দ্রীয় নির্বাহী পরিষদের ত্রৈমাসিক বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মহাসচিব ড. আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত বৈঠকে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নায়েবে আমীর মাওলানা যুবায়ের আহমদ চৌধুরী, মাওলানা সৈয়দ মজিবুর রহমান, যুগ্মমহাসচিব- মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, মাওলানা সাখাওয়াত হোসাইন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক এম কে জামান, অধ্যাপক সিরাজুল হক, শেখ গোলাম আসগর, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ মুনতাসির আলী, মুক্তিযোদ্ধা শফিউল আলম, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, প্রশিক্ষণ সম্পাদক- অধ্যাপক আবদুল হালিম, মাওলানা নোমান মাযহারী, অর্থ ও আইন বিষয়ক সম্পাদক- এডভোকেট মো: মিজানুর রহমান, দাওয়া সম্পাদক- মাওলানা নূরুজ্জামান খান, ওলামা বিষয়ক সম্পাদক- মাওলানা আহমদ আলী কাসেমী, অফিস ও প্রচার সম্পাদক- অধ্যাপক মো: আবদুল জলিল, প্রকাশনা সম্পাদক- অধ্যাপক কে এম আলম, সমাজ কল্যাণ সম্পাদক- আলহাজ্ব আবু সালেহীন, সহ- সমাজ কল্যাণ সম্পাদক- আমিনুর রহমান ফিরোজ, নির্বাহী সদস্য- মাওলানা একেএম আইউব আলী, মাষ্টার সাইফ উদ্দিন আহমদ, মাওলানা শাসসুজ্জামান চৌধুরী, মাষ্টার সিরাজুল ইসলাম, ডা: এ এ তাওসিফ, হাফেজ মাওলানা জিন্নত আলী, ডা: শরীফ মুহাম্মদ মোসাদ্দেক, মাওলানা নূরুল আলম আল-মামুন, মাওলানা তোফাজ্জল হোসেন, মাওলানা আজিজুল হক, মাস্টার আবদুল মজিদ, আহমদ আসলাম প্রমুখ।

বৈঠকে আগামী ২৫ ডিসেম্বর ২০১৬ ঢাকার কাজী বশির মিলনায়তনে খেলাফত মজলিসের তৃণমূল নেতৃবৃন্দ নিয়ে কেন্দ্রীয় সাধারণ পরিষদের ৯ম অধিবেশন সফলের আহ্বান জানান হয়।