মায়ানমারের সরকারের প্রতি কুটনৈতিক চাপ বৃদ্ধি করতে হবে

325262984_oবাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ বলেছেন, মায়ানমারের মুসলমানদের হত্যা, নারী ধর্ষণ ও শিশু হত্যা চালিয়ে মায়ানমারের সেনা বাহিনী সন্ত্রাস ও মানবতা বিরোধী কাজ করছে। বিশ্বের সকল দেশকে এ বর্বরতার বিরুদ্ধে অবস্থান গ্রহণ করে তাদের ওপর চাপ প্রয়োগ করে হত্যা, নির্যাতন বন্ধে বাধ্য করতে হবে। অন্যথায় তাদের সঙ্গে সকল ধরনের কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করা উচিত। তিনি মায়ানমারের সন্ত্রাসীদের হাত থেকে বেঁচে আসা নির্যাতিত মুসলমানদের বাংলাদেশে আশ্রয় দিয়ে তাদেরকে মায়ানমারের নাগরিত্ব দেয়ার জন্য বাংলাদেশ সরকারকে বিশ্ব নেতৃবৃন্দের সঙ্গে কুটনৈতিক তৎপরতা চালিয়ে যাওয়ার আহবান জানান।

তিনি আজ বাদ জোহর মায়ানমারে মুসলিম নিধন ও হত্যার প্রতিবাদে আয়োজিত বাংলাদেশ খেলাফত মজলিস সুনামগঞ্জ জেলার বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

জেল সভাপতি মাওলানা নুরুদ্দীন আহমদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ শাহিদ আহমদের পরিচালনায় বিক্ষোভ সমাবেশে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা বদিউজ্জামান,মাওলনা আব্দুল আজিজ, সুনামগঞ্জ জেলা সহ-সভাপতি মাওলানা মুছা মোল্লা, মাওলানা মুনসিফ আলী, সহ-সাধারণ সম্পাদক মাওলানা রমিজ উদ্দীন,মাওলানা আব্দুল জলিল, সাংগঠনিক সম্পাদক হাফেজ সৈয়দ জয়নুল ইসলাম,মাওলানা মখলিছুর রহমান, প্রমুখ।

সুনামগঞ্জ জেলা কেন্দ্রীয় মসজিদ চত্তর থেকে মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।