‘সরকার ছাড়ার’ বিষয় প্রেসিডিয়ামে মত ঐকমত্য; সিদ্ধান্ত নেবেন এরশাদ

হুসেইন মুহাম্মদ এরশাদজাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান জিএম কাদের জানিয়েছেন, মন্ত্রিত্ব ছাড়ার ব্যাপারে দলের প্রেসিডিয়াম সদস্যরা একমত হয়েছেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দেওয়া দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ।

রবিবার দুপুর পৌনে ১২টার দিকে দলটির চেয়ারম্যানের বনানীর রাজনৈতিক কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে জিএম কাদের এক সংবাদ সম্মেলনে এ কথা জানান। এদিকে সভায় উপস্থিত ছিলেন না সরকারে থাকা জাপার তিন মন্ত্রী।

রওশন এরশাদের সঙ্গে কোনো বিরোধ নেই জানিয়ে জিএম কাদের বলেন, জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। পার্টিতে কোনো বিরোধ নেই। আমরা পার্টির সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের সঙ্গে বৈঠক করেছিলাম। তিনি আমাদেরকে শনিবার জানিয়েছেন অফিসিয়াল তিনটি পোগ্রাম থাকায় আজকে বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না। এবং আজকে ফোন করে আমাদেরকে বৈঠক করার কথা বলেছেন।

তিনি বলেন, সভায় সংখ্যাগরিষ্ঠ সদস্যরা উপস্থিত ছিলেন। ৩৭ জন প্রেসিডিয়াম সদস্যের মধ্যে ২৪ জন উপস্থিত ছিলেন। তিনজন অসুস্থ এবং দুই জন বিদেশে অবস্থান করায় এরাও সভায় অংশ নেয়নি।

তিনি আরো বলেন, এরশাদ যেদিকে আছেন পার্টিও সেদিকে থাকবেন। রওশন এরশাদের সঙ্গে কোনো বিরোধ নেই। তিনি আমাদের মায়ের মতো। তিনি কোথাও বলেন নাই যে এরশাদের সঙ্গে কোনো বিরোধ আছে তার।

এদিকে এরশাদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রেসিডিয়াম সভায় সভাপতিমণ্ডলীর সদস্যরা কো-চেয়ারম্যান ও মহাসচিবকে অনুমোদন দেন। তবে এতে সভাপতিমণ্ডলীর সদস্য রওশন এরশাদ উপস্থিত ছিলেন না।

সংবাদ সম্মেলনে রুহুল আমিন হাওলাদার বলেন, আগামী ১৬ এপ্রিল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতীয় পার্টির জাতীয় সম্মেলন হবে।