মহানবীর আদর্শের অনুসরণ ছাড়া শান্তি ও মুক্তির কোন পথ নেই : আল্লামা আনসারী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

লন্ডনে সিরাতুন্নবী সা. সম্মেলনে আল্লামা যুবায়ের আহমাদ আনসারী

বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে আয়োজিত সিরাতুন্নবী সা. সম্মেলনে বাংলাদেশ খেলাফত মজলিসের নায়বে আমীর ও বিশ্ব নন্দিত মুফাসসিরে ক্বোরআন আল্লামা যুবায়ের আহমদ আনসারী বলেছেন,মুহাম্মদ সা. এর আদর্শের অনুসরণ ও বাস্তবায়ন ছাড়া শান্তি ও মুক্তির আর কোন পথ নেই। মহান আল্লাহর সন্তুষ্টি ইহকালীন কল্যাণ ও পরকালীন মুক্তির একমাত্র পথ হচ্ছে জীবনের সকল ক্ষেত্রে ইসলাম ও মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জীবন আদর্শের প্রকৃত অনুসরণ করা।
কারন বিশ্ব মানবতার জন্য মহান ও সর্ব উত্তম আদর্শ দিয়ে আল্লাহ রাব্বুল আ’লামীন মহানবী সা. কে দুনিয়াতে প্রেরণ করেছিলেন।আজ ব্যাক্তি,পরিবার, সমাজ,রাষ্ট্র সহ সকল ক্ষেত্রে অশান্তির মূল কারণ হচ্ছে আমরা মহান আল্লাহ নির্দেশিত বিধান ও রাসুল সা.এর সুন্নাহ ছেড়ে দিয়েছি।

আল্লামা আনসারী বলেন, দুনিয়া ও আখেরাতে শান্তি ও মুক্তি পেতে হলে ব্যক্তি জীবন থেকে শুরু করে সকল পরিমণ্ডলে মহানবী হযরত মুহাম্মদ সা. এর আদর্শের অনুসরণ ও বাস্তবায়নের চেষ্টা চালিয়ে যেতে হবে।অতএব আমাদের সকলকে চির শান্তি ও মুক্তির এ পথেই চলতে হবে।

১৭ ডিসেম্বর শনিবার পূর্ব লন্ডনের বার্নার হলে সংগঠনের যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও কেন্দ্রীয় আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও সাধারন সম্পাদক শায়েখ মাওলানা ফয়েজ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সিরাতুন্নবী সা. সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আল্লামা যুবায়ের আহমদ আনসারী এসব কথা বলেন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুজাহিরুল উলুম লন্ডন এর প্রিন্সিপাল মাওলানা ইমদাদুর রহমান মাদানী,ইক্বরা বাংলা টিভির ভাষ্যকার,মুহাদ্দীস শায়েখ মাওলানা ফায়জুল হক্ব আব্দুল আজিজ,মিডিয়া ব্যক্তিত্ব টিভি আলোচক শায়েখ মাওলানা সালেহ আহমদ হামিদী।অন্যান্যদের মধ্য বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান,মাওলানা শাহনূর মিয়া,সহ সাধারন সম্পাদক মুফতী ছালেহ আহমদ,মাওলানা নাজিম উদ্দিন,সাংগঠনিক সম্পাদক মাওলানা শরিফ আহমদ,লন্ডন মহানগরীর সভাপতি মাওলানা মিছবাহুজ্জামান হেলালী,সহ সভাপতি মাওলানা আবুল কালাম আজাদ,সাধারণ সম্পাদক মাওলানা আজিজুর রহমান,বার্মিংহাম শাখার সহ সভাপতি মুফতী মাহবুবুর রাহমান,টাওয়ার হ্যামলেট শাখার সহ সভাপতি মাওলানা মুহি উদ্দিন,শিক্ষাবিদ মাষ্টার আলহাজ্ব আমীর উদ্দিন প্রমূখ ।

সম্মেলনে অন্যান্য বক্তারা বলেছেন, বার্মার মুসলমানদের উপর যে জুলুম-নিপীড়ন চলছে তা ভাষায় বর্ণনা করার মত নয়।বার্মার সেনাবাহিনী ও উগ্র বৌদ্ধ সন্ত্রাসীরা আরাকানে যে মুসলিম গণ হত্যা চালাচ্ছে তার বিরুদ্ধে আন্তর্জাতিক মহলের কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে।নেতৃবৃন্দ বার্মায় মুসলিম নির্যাতন ও গণ প্রতিবাদে বাংলাদেশ খেলাফত মজলিস আয়োজিত শান্তিপূর্ণ গণ সমাবেশে সরকারের বাধা দানের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেছেন,বাংলাদেশ সরকারের উচিত ছিল নির্যাতিত মানুষের অধিকার আদায়ের এ আন্দোলনে সার্বিক সহযোগিতা করা।কিন্ত সরকার তা করতে ব্যর্থ হয়েছে।