নারায়ণগঞ্জে ভোট বিপ্লব ঘটবে : রিজভী

নারায়ণগঞ্জে ভোটার’রা ধানের শীষে ভোট দিয়ে দু:শাসনের বিরুদ্ধে এক ঐতিহাসিক ভোট বিপ্লব ঘটাবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, আগামীকাল গণতন্ত্র পুনরুদ্ধারের পক্ষে গণরায় দিবে নারায়ণগঞ্জবাসী। কোন বাধাই ধানের শীষের জোয়ার ঠেকাতে পারবে না।

আজ বুধবার (২১ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকার অস্বীকৃতির পরিণামই হচ্ছে আমাদের স্বাধীনতা যুদ্ধ। জনগণের রায়কে তাচ্ছিল্য করা হয়েছিল বলেই মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। কিন্তু এখন স্বাধীন দেশেও অগণতান্ত্রিক শক্তির প্রেত্মাতারা মানুষের ভোটাধিকার কেড়ে নিতে দাপট দেখিয়ে চলেছে।

তিনি বলেন, দেশের জনগণের স্বপ্ন ভঙ্গের প্রতীক হচ্ছে আওয়ামী লীগ। সীমাহীন ব্যর্থতায় দিশেহারা হয়ে তাদের একদলীয় শাসন কায়েমের পরিণামই হচ্ছে বর্তমান গণতন্ত্রশুণ্যতা। মানুষের মানবিক সাম্য ও মর্যাদা, কথা বলা ও চলার স্বাধীনতা এরাই বারবার হরণ করেছে। সরকারি অনাচারের প্রতিফলন ঘটবে বলে বারবার তারা নির্মমভাবে সংবাদপত্রের কন্ঠরোধ করেছে।

রিজভী বলেন, যুদ্ধোত্তর ক্ষমতাসীন আওয়ামী লীগ গণতান্ত্রিক রাষ্ট্র বিকাশের অঙ্কুরেই কুঠারাঘাত করেছিল একদলীয় বাকশাল কায়েম করে। সেই আঘাতের বেদনা আরো তীব্র করা হয়েছে বর্তমানে নব্য বাকশালী শাসন কায়েম করে-গণতন্ত্রে স্বীকৃত ভোট, নির্বাচন ও বিরোধী দলের গণতান্ত্রিক অধিকারকে অস্বীকার করে।