জাহিদের স্ত্রীসহ ৪ সন্ত্রাসীর ‘আত্মসমর্পণ’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

রাজধানীর আশকোনায় হাজিক্যাম্পের কাছে ‘সন্ত্রাসী আস্তানা’ থেকে বেরিয়ে ধরা দিয়েছেন নব‌্য জেএমবির অন‌্যতম শীর্ষনেতা সাবেক মেজর জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহারসহ চারজন।

আজ (শনিবার) সকাল সাড়ে ৯টার দিকে তারা আত্মসমর্পণ করেন। পরে পুলিশের একটি মাইক্রোবাসে করে তাদের ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

অভিযানের বিষয়ে সকাল সাড়ে ১০টার দিকে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের জানান, ‘গোপন সংবাদের ভিত্তিতে সন্ত্রাসী আস্তানায় অভিযান চালানো হয়। শুক্রবার মধ্যরাত থেকে পুলিশ আস্তানাটি ঘিরে রাখে। এরপর সন্ত্রাসীদের সঙ্গে দফায় দফায় আত্মসর্মপণের জন্য কথা হয়।’

তিনি বলেন, ‘রাত ২টার দিকে সন্ত্রাসী আস্তানাটি ঘিরে ফেলে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। আমরা জানতে পারি ভেতরে মোট সাতজন সন্ত্রাসী রয়েছেন। তাদের কাছে ভারি অস্ত্র রয়েছে বলে আমরা জানতে পারি। ঘেরাও করার পর আমরা তাদের আত্মসর্মপণের জন্য দফায় দফায় আহ্বান জানাই। সকালে দুই নারী সন্ত্রাসী ও দুই শিশুসহ চারজন আত্মসর্মপণ করে। এসময় তারা একটি পিস্তল ও ছয়টি গুলি আমাদের হাতে তুলে দেয়। ভেতরে এখনও তিনজন সন্ত্রাসী রয়েছে।’

কমিশনার বলেন, ‘আমাদের উদ্দেশ্য তাদেরকে গ্রেফতার করে তাদের উদ্দেশ্য, পরিকল্পনা, তাদের বর্তমান অবস্থান একং তাদের আর কে কোথায় আছে সে তথ্য বের করে আরো অভিযান পরিচালনা করা। ভেতরে যে তিন সন্ত্রাসী রয়েছে আমরা তাদের দফায় দফায় আত্মসর্মপণের কথা বলেছি। আত্মসর্মপণের বিষয়ে আমরা সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি।’ এ বিষয়ে তথ্য পেলে পরবর্তীতে জানানোর কথা বলেন ডিএমপি কমিশনার।