শাপলার ঘটনা আমরা ভুলে যাইনি : মাওলানা আজিজুল হক ইসলামাবাদী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেছেন,  অনেকের ধারণা ২০১৩ সালের ৫ মে শাপলার সেই মর্মান্তিক ঘটনার কথা আমরা ভুলে গেছি। আমরা স্পষ্ট বলে দিতে চাই; আমরা আমাদের শহীদ ভাইদের ভুলিনি। আমাদের হৃদয়ে এখনো রক্তক্ষরণ হয়।

আজ থেকে শুরু হওয়া হেফাজতের শানে রেসালাত সম্মেলনের প্রথম দিনে বিশেষ বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রামের ঐতিহাসিক লালদীঘির মাঠে অনুষ্ঠিত হচ্ছে এই সম্মেলন। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন হেফাজত আমীর  শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী, বিশেষ অতিথি ছিলেন হেফাজত মহাসচিব আল্লামা হাফেজ জুনাইদ বাবুনগরী। সভাপতিত্ব করেন হেফাজতের সিনিয়র নায়েবে আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

মাওলানা ইসলামাবাদী বলেন, সরকারের পক্ষ থেকে দাবি করা হয়ে থাকে হেফাজত সেদিন রাতে তাণ্ডব চালিয়ে ছিল, আমরা বরাবরের মত আবারো বলে দিতে চাই; সেদিন রাতে আমরা কোনরকম তাণ্ডব চালাইনি। আমরা শান্তিপূর্ণ ভাবে অবস্থান করেছিলাম। আমাদের শান্তিপূর্ণ অবস্থানের ওপর নির্মম আক্রমণ করা হয়েছিলো। আমরা ভুলে যাইনি সেই রক্ত-ঝরা রাত।

তিনি বলেন, আমাদের দেশের কয়েকটি পত্রিকা ও ইলেক্ট্রনিক মিডিয়া সংখ্যাগরিষ্ঠ মুসলমান জনগণের শিক্ষাব্যবস্থা নিয়ে কঠিন ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সরকার হেফাজত সহ দেশের সকল ইসলামী মনা অরাজনৈতিক-রাজনৈতিক সংগঠনের দাবির প্রেক্ষিতে পাঠ্যসূচীতে কিছুটা পরিবর্তন আনায় তাদের গায়ে জ্বালা ধরেছে। তারা উঠেপড়ে লেগেছে ইসলামী ধ্যানধারণার সাথে সম্পর্ক রাখে এমন কিছু বিষয় পাঠ্যসূচীতে যুক্ত থাকায়।

আমরা স্পষ্ট ভাষায় তাদের জানিয়ে দিতে চাই; এই দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষ মুসলমান, এই দেশের শিক্ষা ব্যবস্থায় এমন কিছু মেনে নেয়া হবেনা, যা মুসলমানদের ঈমান-আকিদার সাথে সাংঘর্ষিক হয়।