জানুয়ারি ২৫, ২০১৭

রাসূল সা.এর আদর্শের অনুসরণ ছাড়া শান্তি ফিরে আসবে না : মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

ইসলামী আন্দোলন বাংলাদেশশের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেছেন, রাসূল সা.এর আদর্শ অনুসরণ ও অনুকরণেই মুসলমানদের প্রকৃত কল্যাণ নিহিত।তিনি বলেন, সর্বক্ষেত্রে ইসলামকে অবজ্ঞা করে কস্মিণকালেও শান্তি ফিরে আসবে না। তিনি শান্তি ও মুক্তি ফিরে পেতে সকলকে ইসলামের পথে সকলকে ফিরে আসার আহ্বান জানান।

গতকাল সন্ধ্যায় করিমপুর দারুল ঊলূম মহিউস সুন্নাহ মাদরাসার ২৪তম বার্ষিক ইসলামী মহাসম্মেলনে প্রধান মেহমানের বক্তব্যে তিনি একথা বলেন। মুরাদনগরের করিমপুর মাদরাসা ময়দানে শায়খুল হাদীস আল্লামা আব্দুল লতিফ দা.বা.এর সভাপতিত্বে এবং প্রিন্সিপাল মুফতী দীন মোহাম্মদ-এর পরিচালনায় অনুষ্ঠিত ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-৩ এর মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। বয়ান পেশ করেন বরেণ্য আলেম মাওলানা খালিদ সাইফুল্লাহ আইয়ূবী, হাফেজ মুফতি রাফী বিন মনির, মাওলানা গাজী ইয়াকুব ওসমানী, মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, মুফতি আমজাদ হোসাইন, হাফেজ আমনুল ইসলাম, মাওলানা জাফর আহমদ উসমানী প্রমুখ।

মাওলানা মাদানী বলেন, ইসলামের নামে বিভিন্ন ভ্রান্ত মতাদর্শের ব্যাপারে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান। তিনি কবর পূঁজা, মাজার পূঁজা শিরক। বিভিন্ন কৌশলে শিরকের দিকে মুসলমানদের ঠেলে দিচ্ছে।
ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম, মানবতার ধর্ম। ইসলামে উগ্রতা বা জঙ্গিবাদের স্থান নেই। যারা এগুলো করে তাদের সাথে ইসলামের সম্পর্ক নেই। কাজেই মানবতার কল্যাণে সকলকে আত্মনিয়োগ করতে হবে।