ঢাকার নাম পরিবর্তন করে জিয়া সিটি রাখা হবে : শামসুজ্জামান দুদু

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু (ফাইল ছবি)

রাজধানী ঢাকার নাম পরিবর্তন করে জিয়া সিটি এবং গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করা হবে বলে জানিয়েছেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে ‘ষড়যন্ত্র ও ওয়ান ইলেভেনের সরকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ডেমোক্রেটিক মুভমেন্ট সংগঠনের সভাপতি শাহাদাত হোসেন সেলিমের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদালয়ের সাবেক উপাচার্য এমাজ উদ্দিন আহমদ। আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, জাতীয় দলের চেয়ারম্যান ব্যারিস্টার এহসানুল হুদা প্রমুখ।

শামসুজ্জামান দুদু আওয়ামিলীগকে লক্ষ্য করে বলেন, আপনারা পিরোজপুর জেলার জিয়ানগর উপজেলার নাম পরিবর্তন করে ইন্দুরকানী করেছেন। ইন্দুরকানী কি জিয়াউর রহমানের চেয়ে বেশি সন্মানিত ব্যক্তি? আপনারা গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করছেন না কেন?

তিনি বলেন, গোপালের চেয়ে মুজিবুর রহমান অনেক সন্মিনিত ব্যক্তি। বিএনপি ক্ষমতায় আসলে গোপালগঞ্জের নাম পরিবর্তন করে মুজিবনগর করা হবে।
এসময় ঢাকার নাম পরিবর্তন করে জিয়া সিটি করা হবে জানিয়ে তিনি বলেন, ইন্দুরকানী কি জিয়াউর রহমান থেকে বড়। আপনাদের এত ছোট মন মানষিকতা কেন। যেসব স্থানে জিয়াউর রহমানের নাম মুছে ফেলা হয়েছে বিএনপি ক্ষমতায় আসলে এসব নাম যথাযথভাবে প্রতিস্থাপন করা হবে।