ফেব্রুয়ারি ২২, ২০১৭

সিলেবাস নিয়ে বামদের মোকাবেলায় পাল্টা কর্মসূচি দেয়া হবে : মাওলানা মাহফুজুল হক

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক (ফাইল ছবি)

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেছেন, ৯২ ভাগ মুসলমানের দেশে মুসলমানদের ধর্মীয় ঐতিহ্যকে সামনে রেখে পাঠ্যসূচি প্রণয়ন হবে। সে ক্ষেত্রে পূর্বের পাঠ্যসূচির আংশিক পরিবর্তন করলেও এখনো শিরকী বিষয় রয়েই গেছে। নতুন পাঠ্যসূিচতে আগের কিছু বিষয় অর্ন্তভূক্ত হওয়াতে বামপন্থিদের গাজ্বালা শুরু হয়েছে। বামপন্থিরা ইসলামের বিরুদ্ধে যা ইচ্ছা তাই বলবে ও করবে তা কখনো মেনে নেয়া হবে না। সিলেবাস নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের পরিনতি ভালো হবে না। বামপন্থিদের মোকাবেলা করা হবে এবং তাদের কর্মসূচির বিরুদ্ধে পাল্টা কর্মসূচি নিয়ে ইসলাম প্রিয় তাওহিদী জনতা মাঠে নামবে।

তিনি বলেন, মহানবী সা. বলেছেন তিনি পৃথিবীতে এসেছেন মৃর্তি ও বাদ্যযন্ত্রকে ধ্বংস করতে। অথচ দেশের সুপ্রিম কোর্টের সামনে গ্রীকনারীর মূর্তি স্থাপন করা হয়েছে। এটা ইসলাম ও মুসলমানরা সহ্য করতে পারে না। অবিলম্বে মূর্তি সরাতে হবে। অন্যথায় এর বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

তিনি আরো বলেন, আমেরিকার সুপ্রিম কোর্টের প্রধান ফটকে হযরত মুহাম্মদ সা. সর্বশ্রেষ্ঠ আইন প্রনেতা’ লেখা রয়েছে। জাপানের প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে পবিত্র কুরআনের আয়াত (বৃষ্টিপাত সংক্রান্ত) উল্লেখ রয়েছে। তাহলে ৯৫ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশের সুপ্রিম কোর্টের সামনে কেন মূর্তি থাকবে। কোনো ভাবেই এটা মানা হবে না।
বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় সম্পাদক মণ্ডলীর বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গতকাল দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন, যুগ্ন-মহাসচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা কুরবান আলী, মাওলানা জি এম মেহেরুল্লাহ, অফিস ও সহকারী বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, সহকারী প্রচারও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, নির্বাহী সদস্য মাওলানা মুখলিসুর রহমান কাসেমী প্রমুখ।