তুরস্কের নাইটক্লাবে হামলায় জড়িত সন্দেহভাজন বন্দুকধারী গ্রেফতার

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

তুরস্কের ইস্তাম্বুল নগরীর একটি নাইটক্লাবে হামলায় জড়িত সন্দেহভাজন বন্দুকধারীকে পুলিশ গ্রেফতার করেছে। ইংরেজি নববর্ষের রাতে ইস্তাম্বুলের রেইনা নাইটক্লাবে চালানো হামলায় অন্তত ৩৯ ব্যক্তি নিহত হয়েছিল। তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী দায়েশ এর আগে এ হামলার দায়িত্ব স্বীকার করেছিল।

তুর্কি সংবাদমাধ্যম আজ(মঙ্গলবার) খুব ভোরে সন্দেহভাজন বন্দুকধারীকে গ্রেফতারের খবর দিয়েছে। তুর্কি বেসরকারি চ্যানেল এনটিভি জানিয়েছে, ইস্তাম্বুলের ইসেনইউরাত এলাকায় পুলিশ বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করে। খবরে বলা হয়েছে, কিরগিজস্তানের এক বন্ধুর বাসায় সে ছিল। তার সে বন্ধুসহ চারজনকেও পুলিশ আটক করেছে।

দোগান সংবাদ সংস্থা আটক ব্যক্তির প্রথম ছবি প্রকাশ করেছে। এতে দেখা গেছে, ধূসর কাপড় পরা এক ব্যক্তির গলা চেপে ধরে রাখা হয়েছে। এ ছাড়া, তার গায়ে রক্তের চিহ্নও রয়েছে। এনটিভির খবরে বলা হয়েছে, বন্দুকধারী গ্রেফতার ঠেকানোর চেষ্টা করেছে। এ ছাড়া, বাসায় বন্দুকধারীর চার বছরের ছেলেও ছিল। তাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছে পুলিশ।

১ জানুয়ারির গভীর রাতে রেইনা নাইটক্লাবে হামলার পর ঘাতক নিরাপদে পালিয়ে যেতে সক্ষম হয়েছিল। অবশ্য ঘাতক নিহত হয়েছে বলে প্রথম দিকে খবর প্রচারিত হয়েছিল।

তুরস্কের হুররিয়াতসহ অন্যান্য সংবাদপত্রে বন্দুকধারীকে উজবেকিস্তানের নাগরিক আবদুকাদির মাশারিপোভ বলে উল্লেখ করা হয়েছে। আটক সন্দেহভাজন ব্যক্তির প্রথমে মেডিক্যাল চেক আপ করা হবে এবং পরে জিজ্ঞাসাবাদের জন্য তাকে পুলিশের সদর দফতরে নিয়ে যাওয়া হবে বলে সংবাদপত্রটির অনলাইন সংস্করণে বলা হয়েছে।

পার্সটুডে