পাঠ্য সূচীর আংশিক নয় পূর্ণাঙ্গ পরিবর্তন করতে হবে : প্রিন্সিপাল হাবিব

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

খেলাফত মজলিসের আমীর প্রিন্সিপাল আল্লামা হাবিবুর রহমান বলেছেন, পাঠ্য সূচীর আংশিক কিছু পরিবর্তনে নাস্তিক্যবাদীদের গাত্রদাহ শুরু হয়েছে।  ৯০ ভাগ মুসলমানের দেশে মুরতাদদের অবাঞ্চিত ঘোষণা করার জন্য ১৬ কোটি মুসলমান প্রস্তুত রয়েছে। তাই আংশিক পরিবর্তন নয় পাঠ্য সূচীকে পূর্ণাঙ্গ পরিবর্তন করে ইসলামী আদর্শের আলোকে ঢেলে সাজাতে হবে।

তিনি বলেন, একটি জাতির মূল ভীত ও ভবিষ্যত রচিত হয় শিক্ষা ব্যবস্থার উপর। শিক্ষা ব্যবস্থাকে ধর্মহীন রেখে জাতির কল্যাণ সম্ভব নয়। তাই ধর্মহীন শিক্ষানীতি পরিবর্তন করে পূর্ণাঙ্গ রূপে ইসলামী আদর্শের আলোকে ঢেলে সাজাতে হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস সিলেট মহানগর ও জেলা শাখার যৌথ উদ্যোগে নগরীর রেজিষ্টারী মাঠে আয়োজিত ২৭তম প্রতিষ্ঠা বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান আলোচকের বক্তব্যে ছাত্র মজলিস সেক্রেটারী জেনারেল মোঃ রহমত আলী বলেন, সন্ত্রাস মুক্ত শিক্ষাঙ্গন গড়ার জন্য ছাত্র মজলিস কর্মীদের এগিয়ে আসতে হবে। ছাত্র মজলিস প্রতিষ্ঠালগ্ন থেকেই ছাত্র সমাজের অধিকার আদায়ের জন্য কাজ করে যাচ্ছে। ছাত্র মজলিসের আদর্শ প্রচারে যোগ চাহিদার চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে যোগ্য ও দক্ষ হিসেবে গড়ে তুলতে হবে।

ছাত্র মজলিসের মহানগর সভাপতি তারিক বিন হাবিবের সভাপতিত্বে ও মহানগর সেক্রেটারী সাদিক সালীম, পূর্ব জেলা সেক্রেটারী আশিকুর রহমান ও পশ্চিম জেলা সেক্রেটারী আব্দুল¬াহ আল মামুনের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজিজুর রহমান হেলাল, সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা হারুনুর রশিদ ভূইয়া, সাবেক সেক্রেটারী জেনারেল এস.এম. আল জুবায়ের, সাবেক কেন্দ্রীয় নেতা মুফতি ফারুক আহমদ নোমানী, বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগর সহ-সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহ, জেলা সহ-সভাপতি অধ্যক্ষ মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলম, সহ-সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা ছামিউর রহমান মুসা, মাওলানা আব্দুল আহাদ, সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ কয়েস আহমদ, জেলা বায়তুল মাল সম্পাদক জুনাইদ আহমদ। সাবেক ছাত্র নেতাদের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা আরিফুল হক ইদ্রিস, হাফিজ জয়নুল ইসলাম ও মাওলানা মুশফিকুর রহমান মামুন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ছাত্র মজলিস সিলেট পশ্চিম জেলা সভাপতি আল মাহমুদ আতিক, মৌলভীবাজার জেলা সভাপতি সালাহ উদ্দিন সাকি, হবিগঞ্জ জেলা সভাপতি হাবিবুর রহমান জালাল, মহানগর প্রশিক্ষণ সম্পাদক রশিদ মোস্তাক, পূর্ব জেলা প্রশিক্ষণ সম্পাদক নোমান আহমদ, পশ্চিম জেলা প্রশিক্ষণ সম্পাদক আব্দুল কুদ্দুস, জামেয়া শাখা সভাপতি জামাল আহমদ ও সেক্রেটারী একরামুল হক জুনাইদ।