সংলাপ ব্যর্থ হলে গণআন্দোলন ছাড়া বিকল্প থাকবে না : মওদুদ আহমদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

রাষ্ট্রপতির সংলাপ ব্যর্থ হলে গণআন্দোলন ছাড়া বিকল্প থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি যে সংলাপের উদ্যোগ নিয়েছেন তাকে আমরা সাধুবাদ জানাই। আশা করি তিনি সব দলের মতামতের ভিত্তিতে একটি বাছাই কমিটি গঠন করে দেশকে নিরপেক্ষ নির্বাচন কমিশন উপহার দেবেন। কিন্তু শুধু নিরপেক্ষ নির্বাচন কমিশন থাকলেই নির্বাচন সুষ্ঠু হবে না। এজন্য একটি সহায়ক সরকার থাকা প্রয়োজন। নির্বাচনে হার-জিতে তাদের কোনো স্বার্থ থাকবে না। আশা করি রাষ্ট্রপতি নির্বাচন কমিশন গঠনের সংলাপ শেষ হলে একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের কাঠামো গঠনের জন্য আরেকটি সংলাপের আয়োজন করবেন।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে  আজ শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাধীনতা ফোরাম সভাপতি ও বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান আহমেদ আযম খান, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন, নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন প্রমুখ।