গ্রীস দেবীর মূর্তি অবিলম্বে অপসারণ করতে হবে: অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন

ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন দেশের সর্বোচ্চ আদালত প্রাঙ্গণে স্থাপিত গ্রীস দেবীর মূর্তি অবিলম্বে অপসারণের দাবি জানিয়ে বলেছেন, দেশের ৯২ ভাগ মুসলমানের চিন্তাচেতনা বিরোধী গ্রীস মূর্তি স্থাপন করে নতুন করে জটিলতা সৃষ্টি করা হচ্ছে।

তিনি বলেন, মুসলিম বিরোধী চিন্তা চেতনা অনুযায়ী গ্রীস দেবীর মূর্তির স্থাপন করে দেশকে অস্থিতিশীল করার জন্য একটি মহল উঠেপড়ে লেগেছে। তিনি বলেন, যুগে যুগে নবী ও রাসূল এসেছেন মূর্তিকে ভেঙ্গে দিয়ে মানুষকে শিরকমুক্ত করার জন্য। বাংলাদেশের ইতিহাসে অতীতেও সুপ্রিমকোর্ট প্রাঙ্গণে কোন মূর্তি ছিল না। হঠাৎ করে কে বা কারা দেশকে অকার্যকর করার জন্য মূর্তি স্থাপন করলো তা খুঁজে বের করতে হবে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ৯২ ভাগ মুসলমানের দেশে এধরণের মূর্তি স্থাপন করার অর্থই হলো গায়েপড়ে ঝগড়া সৃষ্টি করে ঘোলাপানিতে মাছ শিকার করা। অবিলম্বে এই মূর্তি সরাতে হবে। অন্যথায় সর্বত্র আন্দোলন গড়ে উঠলে সরকারের আখের রক্ষা হবে না।

গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশের পুরানা পল্টনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত এক সভায় তিনি একথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব- মাওলানা গাজী আতাউর রহমান, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, নগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, সহ-প্রচার সম্পাদক মাওলানা নেছার উদ্দিন, মাওলানা আতাউর রহমান আরেফী, মাওলানা লোকমান হোসাইন জাফরী প্রমুখ।