সার্চ কমিটি আওয়ামী লীগের ইচ্ছানুযায়ী হয়েছে, ক্ষুব্ধ বিএনপি: মির্জা ফখরুল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচন কমিশন গঠনে গঠিত সার্চ কমিটি আওয়ামী লীগের ইচ্ছানুযায়ী হয়েছে। আমরা এতে শুধু হতাশই নই, ক্ষুব্ধও। এর মাধ্যমে জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটেনি।

আজ বুধবার দুপুরেই রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রেস সচিব জয়নাল আবেদীন জানান, ছয় সদস্যের সার্চ কমিটি করা হয়েছে। এ বিষয়ে বঙ্গভবন থেকে একটি চিঠি পাঠানো হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগে।

আপিল বিভাগের একজন বিচারপতিকে চেয়ারম্যান করে ছয় সদস্যের সার্চ কমিটির নাম বঙ্গভবন থেকে মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানো হয়েছে।  সার্চ কমিটির অন্য সদস্যদের মধ্যে সরকারি কর্মকমিশনের (পিএসসি) ড. মোহাম্মদ সাদিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিরীন আকতার, মহা হিসাব নিরীক্ষক মাসুদ আহমেদ এবং হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান। এদের নেতৃত্ব দেবেন আপিল বিভাগের সৈয়দ মাহমুদ হোসেন।

বিকেলে রাজধানীর রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে এক আলোচনা সভায় মির্জা ফখরুল আরো বলেন, ‘পিএসসির চেয়ারম্যান, মহাহিসাব নিরীক্ষক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এরা সবাই আওয়ামী লীগের সময়ে নিয়োগ পাওয়া।’

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টি এ আলোচনা সভার আয়োজন করে।

বাংলাদেশ লেবার পার্টির সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আজম খান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বাংলাদেশ লেবার পার্টির সাধারণ সম্পাদক হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।