সুন্দরবন ও রামপালকে দেশের স্বার্থে রক্ষা করতে হবে: চরমোনাই পীর

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, দেশের সৌন্দর্য ধ্বংস করে সরকার সুন্দরবন ধ্বংস করতে ভারতকে রামপাল বিদ্যুৎ কেন্দ্র করতে দিচ্ছে। বাঁশখালীতে মানুষ হত্যা করে চীনকে, রূপপুরে ভয়াবহ দুষণকারী পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র রাশিয়া ও বঙ্গোপসাগরে যুক্তরাষ্ট্রকে এলএনজি টার্মিনাল করতে দিচ্ছে। দেশের প্রাণ-প্রকৃতি ও জীবন ধ্বংস করে কিছু বিদেশী মুনাফাখোরের হাতে আল্লাহ প্রদত্ত দেশের সম্পদ তুলে দিচ্ছে। এসকল দেশবিরোধী চুক্তি বাতিল করতে হবে।

চরমোনাই পীর গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেন, জনগণের মতামতের প্রতি বিন্দুমাত্র সম্মানবোধ না দেখিয়ে এবং জনমত উপেক্ষা করে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে সরকারের একগুঁয়েমী মনোভাব দুঃখজনক। তিনি সরকারের উপদেষ্টাদের কানকথা না শোনে দেশের স্বার্থে কাজ করতে সরকারের প্রতি আহ্বান জানান। রামপালে বিদ্যুৎ কেন্দ্র নির্মিত হলে যে ক্ষতি হবে, সেকথা দেশের জনগণসহ অনেকেই প্রধানমন্ত্রীকে বোঝাতে চেয়েছেন।

তিনি বলেন, রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ হলে বাংলাদেশ একটি ভয়াবহ রাষ্ট্রে পরিণত হবে। এছাড়া অর্থনৈতিক ও রাজনৈতিকভাবে নানা সমস্যা দেখা দেবে। অনেক জীববৈচিত্র্যে ভরপুর সুন্দর আমাদের প্রাকৃতিকভাবে রক্ষা করছে। জাতীয় স্বার্থে সুন্দরবনের ক্ষতি দেশের কোনো মানুষ চায় না। এটা কোনো দলীয় বিষয় নয়, জাতীয় স্বার্থে বিবেচনায় এ ধরণের প্রকল্প থেকে সরকারের সরে আসা উচিত। তিনি বলেন, রূপপুর পারমাণবিক কেন্দ্রও রামপাল বিদ্যুতের মত ক্ষতিকারক প্রকল্প। কাজেই রূপপুর পারমাণবিক কেন্দ্র স্থাপন চুক্তিও বাতিল করতে হবে।