সার্চ কমিটি নিরপেক্ষ ব্যক্তিদের নির্বাচনে ব্যর্থ হলে রাজনৈতিক সংকট আরো ঘনিভূত হবে

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুর কাদের বলেছেন, দেশের রাজনৈতিক সংকট উত্তরণের জন্যে একটি সুষ্ঠু ও গ্রহনযোগ্য জাতীয় নির্বাচন প্রয়োজন। সেজন্যে সর্বাগ্রে প্রয়োজন একটি নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন। গঠিত সার্চ কমিটি নির্বাচন কমিশনের জন্যে দলনিরপেক্ষ, যোগ্য, সৎ ও সাহসী ব্যক্তিদের নাম নির্বাচন করতে ব্যর্থ হলে দেশের রাজনৈতিক সংকট আরো ঘনিভূত হবে। সরকারের আজ্ঞাবহ অযোগ্য নির্বাচন কমিশন দিয়ে কোনভাবেই দেশে সুষ্ঠু ও গ্রহনযোগ্য নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।

খেলাফত মজলিস ঢাকা মহানগরীর মজলিসে শূরার অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
গতকাল বিকাল ৪টায় বিজয়নরস্থ মজলিস মিলনায়তনে শেখ গোলাম আসগরের সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে ২০১৭-১৮ সেশনের জন্যে শূরা সদস্যদের গোপন ভোটে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর সভাপতি পুন:নির্বাচিত হন শেখ গোলাম আসগর, সাধারণ সম্পাদক পুন:নির্বাচিত হন মাওলানা আজিজুল হক।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নির্বাচন পরিচালনা করেন সংগঠনের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা মুহাম্মদ শফিক উদ্দিন, এডভোকেট জাহাঙ্গীর হোসাইন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাংগঠকি সম্পাদক মাওলানা আহমদ আলী কাসেমী, বায়তুলমাল ও আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, অফিস ও প্রচার সম্পাদক অধ্যাপক মো: আবদুল জলিল, শিল্পবিষয়ক সম্পাদক আমিনুর রহমান, সহকারী সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজী, কেন্দ্রীয় র্নিাহী সদস্য মাওলানা সাঈদ আহমাদ। অধিবেশনে ২০১৭-১৮ সেশনের জন্যে খেলাফত মজলিস ঢাকা মহানগরীর জন্যে ৪১ সদস্য বিশিষ্ট নির্বাহী পরিষদ গঠিত হয়।

গঠিত কমটি হচ্ছে: সভাপতি শেখ গোলাম আসগর, সহ-সভাপতি ডাঃ মোঃ রিফাত হোসেন মালিক, আলহাজ্ব এম এ রহীম, মাওলানা শরিফুল ইসলাম, হাফেজ মাওলানা নুরুল হক, মুহাম্মদ জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক- মাওলানা আজিজুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক সাহাব উদ্দিন আহমদ খন্দকার, তাওহিদুল ইসলাম তুহিন, সহ-সাধারণ সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, মোঃ আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক- মাওলানা সাইফ উদ্দিন আহমদ খন্দকার, মুন্সি মুস্তাফিজুর রহমান ইরান, এ্যাডভোকেট রফিকুল ইসলাম, হাজী মুহাম্মদ হারুনুর রশিদ, প্রশিক্ষন সম্পাদক- মো: ফয়েজ আহমদ, সহ-প্রশিক্ষন সম্পাদক- মুফতি সাইফুল হক, বায়তুলমাল সম্পাদক- মোঃ হুমায়ুন কবির আজাদ, অফিস সম্পাদক- এডভোকেট সৈয়দ মুহাম্মদ সানাউল্লাহ, তথ্য ও প্রকাশনা সম্পাদক- কাজী আরিফুর রহমান, প্রচার সম্পাদক- মুহাম্মদ সেলিম হোসাইন, ওলামা বিষয়ক সম্পাদক- মাওলানা ওজায়ের আমিন, মাওলানা মুহাম্মদ ইবরাহীম, সমাজকল্যাণ সম্পাদক- সাহাবুদ্দিন আহমদ, মাওলানা ফারুক আহমাদ ভূঁইয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক- ডা: আবুল কালাম আজাদ, পেশাজীবি বিষয়ক সম্পাদক- আব্দুল্লাহ হিল কাফী, সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক- মাওলানা আনিস আনসারী, মিডিয়া সমন্বয় সম্পাদক- আমির আলী হাওলাদার, ছাত্র বিষয়ক সম্পাদক- মোঃ মাসুদ হোসাইন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক- মোঃ কামাল হোসেন ও অন্যান্য সদস্য নিয়ে মোট ৪১ সদস্যবিশিষ্ট ঢাকা মহানগরী নির্বাহী পরিষদ গঠন করা হয়।

অধিবেশনে কেন্দ্র ঘোষিত দেশব্যাপী প্রতিবাদ দিবস সফলে বাংলাদেশ সুপ্রীম কোর্ট প্রাঙ্গনে স্থাপিত গ্রীক দেবীর মূর্তি অপসারণের দাবীতে এবং পাঠ্যপুস্তক ও পাঠ্যসূচীর বিষয়ে নাস্তিক্যবাদী বুদ্ধিজীবীদের ষড়যন্ত্রের প্রতিবাদে আগামী ৩ ফেব্রুয়ারী শুক্রবার বাদ জুম্মা বায়তুল মোকারর উত্তর গেট থেকে ঢাকা মহানগরী শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল সফল কর্মসূচী ঘোষনা করা হয়।