ডোনাল ট্রাম্প ‘ইসলাম বিদ্বেষী’ নয় : মাওলানা ফরীদ ঊদ্দীন মাসউদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

চরম ইসলাম বিদ্বেষের জন্য সারা পৃথিবীজুড়ে সমালোচিত ও নিন্দিত মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প ‘ইসলাম বিদ্বেষী’ নয় বলে মন্তব্য করলেন আওয়ামী পন্থী আলেম হিসেবে পরিচিত মাওলানা ফরীদ ঊদ্দীন মাসউদ।

তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প ইসলাম বিদ্বেষী নয় বরং ইসলামের প্রতি তার ভুল ধারণা রয়েছে। মূলত তিনি ইসলাম সম্পর্কে ভুল ধারণার শিকার।

শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ কন্সুলেট জেনারেল, নিউইয়র্ক কর্তৃক আয়োজিত ‘সন্ত্রাসবাদ বিরোধী এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

ডোনাল ট্রাম্পের এমন আচরণের জন্য ‘কিছু’ মুসলমানকে দায়ী করে মাওলানা মাসউদ বলেন, ট্রাম্প মুসলমান সম্পর্কে যা বলেছেন বা যা করছেন তা গুটি কয়েক বিপথগামী সন্ত্রাসীদের কর্মকান্ডের কারণেই বলছেন বা করছেন। যার জন্য আমরা মুসলমানরাই দায়ী।

 

মাসউদ বলেন, বাংলাদেশে জঙ্গিবাদের কোনো স্থান নেই। ইসলামে শুধু মানুষ নয়, বিনা প্রয়োজনে একটি পিঁপড়াকেও হত্যা করা জায়েজ নেই।

ইসলামের নামে সন্ত্রাস চালিয়ে নিরীহ মানুষ হত্যার পর ক্ষমতায় অধিষ্ঠিত হওয়া জাতির জন্য মঙ্গল এনে দিতে পারে না। জঙ্গিবাদ মোকাবিলায় প্রবাস থেকে বাংলাদেশিদের সহযোগিতা করার আহবান জানান মাওলানা মাসউদ।

কনসাল জেনারেল শামীম আহসানের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন।

সভায় অন্যান্যদের মধ্যে এন্ট্রি টেরোজিজম এওয়ারন্যাস ইউনিট প্রধান ইমাম কাজী কায়্যূম ও বদরপুর দরবার শরীফের পীর আল্লামা ড. সায়্যিদ মুতাওয়াক্কিল বিল্লাহ রাব্বানীও উপস্থিত ছিলেন।