সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের মৃত্যুর খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এমন খবর ছড়িয়েছে। তবে বিষয়টি অস্বীকার করছে আসাদ সরকারের কর্মকর্তারা।

ফ্রান্সের প্যারিস ভিত্তিক ‘দে পয়েন্ট’ এক প্রতিবেদনে খবর দিয়েছে যে- সিরিয়ার স্বৈরশাসক বাশার আল আসাদ তার ইরানি দেহরক্ষী মেহদি আল-ইয়াকুবির হাতে নিহত হয়ে থাকতে পারেন। ওই দেহরক্ষী তার মাথায় গুলি করেছে।

এদিকে যুক্তরাজ্য ভিত্তিক ‘দ্যা এক্সপ্রেস’ শিরোনাম করেছে, বাশার আল-আসাদ কি নিহত? সিরীয় নেতা বড় ধরনের স্ট্রোকে আক্রান্ত হওয়ার পর গুজব ডালপালা মেলেছে।

একই পত্রিকার প্রতিবেদনে বলা হয়, আসাদ মারা গেছেন অথবা শারীরিকভাবে আশংকাজনক অবস্থায় আছেন বলে দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

তবে বিষটি উড়িয়ে দিয়ে এক সরকারি বিবৃতিতে বলা হয়েছে, প্রেসিডেন্টের স্বাস্থ্যগত অবস্থা চমৎকার এবং তিনি স্বাভাবিকভাবে তার কাজকর্ম চালিয়ে যাচ্ছেন।

এছাড়া মধ্যপ্রাচ্যের কয়েকটি পত্রিকা ৫১ বছর বয়সী আসাদের স্বাস্থের অবনতি হয়েছে বলে প্রতিবেদন প্রকাশ করে। বেশ কয়েকটি সংবাদমাধ্যমের উদ্ধৃতি দিয়ে প্রতিবেদন করে ‘আল-আরাবিয়া’।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, আসাদ স্ট্রোকে আক্রান্ত হয়েছেন অথবা তাকে গুলি করায় তার অবস্থা সংকটাপন্ন বলে দাবি করে মধ্যপ্রাচ্যের কিছু ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে এ গুজব ছড়িয়ে পড়ে।