বিচারপতি মাহমুদুল আমিন ও ড. আ ফ ম খালিদের নাম প্রস্তাব করেছে খেলাফত আন্দোলন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

সাবেক প্রধান বিচারপতি মাহমুদুল আমিন চৌধুরী ও অধ্যাপক ড. আ ফ ম খালিদ হোসেন

নির্বাচন কমিশন (ইসি) গঠনে করা সার্চ বা অনুসন্ধান কমিটির কাছে একজন আলেমসহ পাঁচজন গ্রহণযোগ্য ব্যক্তির নাম জমা দিয়েছে হাফেজ্জী হুজুর (রহ:)-এর দল বাংলাদেশ খেলাফত আন্দোলন।

গতকাল মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নাম জমা দেয় দলের প্রধান আমীরে শরীয়ত মাওলানা শাহ আতাউল্লাহ ইবনে হাফেজী হুজুরের নেতৃত্বে একটি প্রতিনিধিদল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাবেক প্রধান বিচারপতি মাহমুদুল আমিন চৌধুরী, সাবেক বিচারপতি হামিদুল হক, চট্টগ্রামের ওমর গণি এমইএস কলেজের অধ্যাপক ড. আ ফ ম খালিদ হোসেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব এ এম এম রেজায়ে রাব্বী ও সাবেক জ্যেষ্ঠ জেলা জজ ও প্রশাসনিক আপিল ট্রাইব্যুনালের সাবেক সদস্য আবদুল গফুরের নাম প্রস্তাব করা হয়েছে।

উল্লেখ্য, রাষ্ট্রপতি মো.আবদুল হামিদ ২৫ জানুয়ারি সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস্যের সার্চ কমিটি গঠন করেন।

কমিটির অপর সদস্যরা হলেন, হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মোহাম্মদ সাদিক, মহাহিসাব নিরীক্ষক (সিএজি) মাসুদ আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি শিরীণ আখতার।

সার্চ কমিটিকে ১০ কার্যদিবসের মধ্যে নতুন নির্বাচন কমিশনের জন্য নাম প্রস্তাবের দায়িত্ব দেয়া হয়েছে। তাদের সুপারিশ থেকেই অনধিক পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠন করবেন রাষ্ট্রপতি। মন্ত্রিপরিষদ বিভাগ সার্চ কমিটির কাজে সাচিবিক সহায়তা দিচ্ছে।